নান্নু-আশরাফুলের কথার লড়াই

ব্যবস্থা নেবে বিসিবি

স্পোর্টস ডেস্ক | মঙ্গলবার , ৪ জানুয়ারি, ২০২২ at ১০:৩২ পূর্বাহ্ণ

মোহাম্মদ আশরাফুলের এক বক্তব্যের জের ধরে তাকে ‘দেশদ্রোহী’ বলে আখ্যা দেন বিসিবি নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। যে কারণে লাইভে এসে বিষয়টিতে খুব কষ্ট পান বলে জানান আশরাফুল। নান্নুর এমন বক্তব্যের কারণে পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছে বিসিবি। সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে দেওয়া সাক্ষাতকারে জাতীয় দলের নির্বাচকমন্ডলীকে উদ্দেশ্য করে আশরাফুল বলেন, একই ব্যক্তি একটি কাজ ১১ বছর ধরে করতে থাকলে আপনি একটা জায়গায় আটকে থাকবেন। নির্বাচক প্যানেল এমন হওয়া উচিত, যারাই হবেন তারা তিন-চার বছরের জন্য দায়িত্ব পাবেন, একটা বিশ্বকাপ থেকে আরেকটা বিশ্বকাপ পর্যন্ত। এভাবে হলে আপনি ভিন্ন কিছু পাবেন, ভিন্ন কিছু ভাবনা আসবে।
পরে ওই চ্যানেলেই একটি অনুষ্ঠানে মিনহাজুল আবেদিন আশরাফুলকে উদ্দেশ্য করে বলেন, অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক কত বছর ধরে কাজ করেছেন, সে ধারণা আশরাফুলের নেই। অস্ট্রেলিয়া কি ক্রিকেটে পিছিয়ে গিয়েছে? আমাদের সকলের জানা উচিত, প্রায় ৯-১২ বছর ধরে কাজ করেছেন অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক। সেখানে ও বলছে বিশ্বকাপ থেকে বিশ্বকাপ! কোন বিশ্বকাপ? বাংলাদেশ কি শুধু ওয়ানডে বিশ্বকাপ খেলবে, শুধু টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে, শুধু টেস্ট ক্রিকেট খেলবে? তাহলে কি ওয়ানডের জন্য একটা, টেস্টের জন্য একটা, টি-টোয়েন্টির জন্য একটা নির্বাচক কমিটি লাগবে? যে সমস্ত ক্রিকেটার দেশদ্রোহী হয়ে, ম্যাচ ফিঙিং করে নিষিদ্ধ হয়, তাদের থেকে তো ভালো কোনো পরামর্শ আশা করা যায় না।
নান্নুর এই বক্তব্যে তোলপাড় শুরু হয়। আশরাফুলও কষ্ট পেয়েছেন বলে ফেসবুক লাইভে জানান। দুজনের এমন কথার লড়াই পছন্দ হয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। বিষয়টি নিয়ে অসন্তুষ্টির কথা জানিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস। বিষয়টি নিয়ে দ্রুত বোর্ড সভাপতি নাজমুল হাসানের পাপনের সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন তিনি। এ ব্যাপারে তিনি বলেন, আশরাফুল যেহেতু বর্তমান খেলোয়াড় আর সাবেক একজন অধিনায়ক, আমি মনে করি সরাসরি এভাবে আক্রমণ করা ঠিক হয়নি। কাউকেই এভাবে আক্রমণ করা ঠিক নয়। আপনি একটা পদে আছেন বোর্ডে, ওই জায়গা থেকে এমন মন্তব্য না করাই ভালো ছিল। যেহেতু নির্বাচক কমিটি ক্রিকেট পরিচালনা বিভাগের অধীনে, আমি এটা নিয়ে তাদের সঙ্গে আলাপ করেছি। বোর্ড সভাপতির সঙ্গে আলাপ করবো, দেখা যাক…।

পূর্ববর্তী নিবন্ধবিএনপি থেকে পদচ্যুত হয়ে তৈমুর বললেন ‘আলহামদুলিল্লাহ’
পরবর্তী নিবন্ধচকলেটের লোভ দেখিয়ে শিশু ধর্ষণ