নরসিংদীতে ভোটের প্রচারে হামলা, প্রার্থী নিহত

| বৃহস্পতিবার , ২৩ মে, ২০২৪ at ৮:২২ পূর্বাহ্ণ

নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে প্রচারে বেরিয়ে প্রতিপক্ষের হামলায় এক ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নিহত হয়েছেন। গতকাল বুধবার বিকালে উপজেলার দুর্গম চরাঞ্চল পাড়াতলি এলাকায় এ ঘটনা ঘটে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার আফসান আল আলম।

নিহত সুমন মিয়া (৪০) উপজেলার চরসুবুদ্ধি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিনের ছেলে ও তৃতীয় ধাপে ২৯ মে অনুষ্ঠেয় নির্বাচনে তালা প্রতীকের প্রার্থী ছিলেন। তিনি একসময় নরসিংদী সরকারি কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। খবর বিডিনিউজের।

স্থানীয়রা জানায়, নির্বাচনি প্রচারে দুপুরে পাড়াতলি এলাকায় যান সুমন মিয়া ও তার সমর্থকরা। তখন সাবেক ছাত্রলীগ নেতা আবিদ হাসান রুবেল নামের এক ভাইস চেয়ারম্যান প্রার্থী ও তার সমর্থকরা সুমনদের ওপর হামলা চালায়। পরে দুপক্ষ সংঘর্ষে জড়ায়। এতে সুমনসহ উভয় পক্ষের অন্তত পাঁচজন আহত হন। গুরুতর অবস্থায় সুমন মিয়াকে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে নিয়ে গেলে ৬টায় চিকিৎসক মৃত ঘোষণা করেন।

অতিরিক্ত পুলিশ সুপার আফসান আল আলম বলেন, দুজন প্রার্থী একই এলাকায় প্রচারে গিয়েছিলেন। দুজনের গাড়িবহর মুখোমুখি হয়ে যায়। তখন সেখানে দুপক্ষের মধ্যে হামলা ও মারামারির ঘটনা ঘটে। এ ঘটনার পর এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ এরই মধ্যে এ ঘটনার তদন্ত শুরু করেছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার।

এদিকে সংঘর্ষ ও মারামারির পর পরই ভাইস চেয়ারম্যান প্রার্থী আবিদ হাসান রুবেল সাংবাদিকদের কাছে অভিযোগ করেছিলেন, সুমন মিয়ার সমর্থকরা তাদের ওপর হামলা করেছে। কিন্তু সুমন মিয়া মারা যাওয়ার খবর ছড়িয়ে পড়ার পর আবিদ হাসান রুবেলের মোবাইল বন্ধ পাওয়া যায়।

এদিকে এ ঘটনার পর পরই রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে আসেন স্থানীয় সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজু। তিনি এ ঘটনার নিন্দা জানিয়ে সুমন মিয়ার নিহতের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

পূর্ববর্তী নিবন্ধআনোয়ারায় মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর গাড়িতে হামলার অভিযোগ
পরবর্তী নিবন্ধবিদ্যুতের প্রিপেইড মিটারের হিডেন চার্জ বন্ধে লিগ্যাল নোটিশ