নগরে হচ্ছে হাটহাজারী উপজেলা ও পৌর বিএনপির সম্মেলন

বিশাল একটি অংশকে বাদ দেয়ার অভিযোগ, ক্ষোভ

আজাদী প্রতিবেদন | রবিবার , ১৩ নভেম্বর, ২০২২ at ৭:৪৯ পূর্বাহ্ণ

নগরের বায়েজিদ থানার পাঁচলাইশ ওয়ার্ডের একটি কমিউনিটি সেন্টারে আয়োজন করা হচ্ছে হাটহাজারী উপজেলা ও পৌরসভা বিএনপির সম্মেলন। উপজেলার সম্মেলন নগরে আয়োজন করা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন বিএনপির স্থানীয় নেতৃবৃন্দ। গতকাল বিবৃতি দিয়ে নিন্দা জানান তারা। উপজেলা বিএনপি নেতা ইলিয়াছ আলী বলেন, ১৩ নভেম্বর (আজ) অঙিজেনের পূর্ব পাশে কয়লার ঘর মিম কমিউনিটি সেন্টারে উপজেলা ও পৌরসভা বিএনপির সম্মেলন করা হচ্ছে। কেন্দ্রীয় নির্দেশনা না মেনে ‘মাই ম্যান’ দিয়ে সম্মেলনের নামে কমিটি করতে যাচ্ছে। ১৪টি ইউনিয়নের কোনো ইউনিয়নে সবাইকে নিয়ে প্রকাশ্যে মিটিং করা হয়নি। কোনো ইউনিয়নে রাত ৯টায় কোনো নেতার বাসার ছাদে, আবার কোনো ইউনিয়নে সকাল ৭টায় ড্রয়িং রুমে বসে সম্মেলনের নামে কমিটি ঘোষণা করেছে। মূলত হাটহাজারী বিএনপির বিশাল একটি অংশকে বাদ দিয়ে কেন্দ্রীয় বিএনপির সদস্য মীর হেলালের মুষ্টিমেয় কিছু লোকজনকে দিয়ে কমিটি গঠনের নামে কমেডি করছে।
এদিকে গতকাল এক বিবৃতিতে বিএনপি নেতৃবৃন্দ দাবি করেন, হাটহাজারী উপজেলা ও পৌরসভার আহ্বায়ক কমিটি আজ পর্যন্ত উপজেলায় ও কোনো ইউনিয়ন বা ওয়ার্ডে সভা বা বৈঠক করতে পারেনি। কিন্তু একাধিক ইউনিয়নে ত্যাগী, নির্যাতিত ও দক্ষ সংগঠক, নেতাকর্মীদের না জানিয়ে সভা-সম্মেলন ছাড়া মর্জিমাফিক পছন্দের ব্যক্তিকে নিয়ে অনেকটা পকেট কমিটির মতো ইউনিয়ন কমিটি গঠনের প্রক্রিয়া অব্যাহত রেখেছে।

বিবৃতিতে বলা হয়, হাটহাজারী আসনের চারবারের নির্বাচিত সংসদ সদস্য, সাবেক হুইপ মরহুম সৈয়দ ওয়াহিদুল আলমের কন্যা ব্যারিস্টার শাকিলা ফারজানা এবং বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এস এম ফজলুল হকের অনুসারী যোগ্য, দক্ষ সংগঠকদের বাদ দিয়ে অসাংগঠনিক ও বিভাজনের রাজনীতি শুরু করেছে হাটহাজারীতে।

বিবৃতিদাতাদের মধ্যে রয়েছেন সাবেক সিনিয়র সহসভাপতি প্রফেসর মির্জা শহীদুল্লাহ বাবুল, হাটহাজারী উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক হারুন উর রশীদ চেয়ারম্যান, সাবেক সহসভাপতি এম নুরুন্নবী তালুকদার, সাবেক সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহম্মদ মীর কাশেম, সাবেক যুগ্ম সম্পাদক গাজী জাফর আলম, কে এম আজিজ আহমেদ, সাফায়েতুল ইসলাম সাবাল, ফরহাদাবাদ ইউনিয়নের সাবেক সভাপতি ফরিদ আহম্মদ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক মো. শফিউজ্জামান, ধলই ইউনিয়নের সাবেক সভাপতি একরাম হোসেন চৌধুরী সেলিম, সাবেক সাধারণ সম্পাদক শফিউল আজম মানিক, মির্জাপুর ইউনিয়নের সাবেক আহ্বায়ক শফিউল আলম, সাবেক সদস্য সচিব নুরুল আবছার আনছারী, গুমানমর্দন ইউনিয়নের সাবেক সভাপতি সুলতানুল আলম চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজম, দক্ষিণ পাহাড়তলীর সাবেক সভাপতি সিরাজুল ইসলাম রাশেদ, সাবেক সাধারণ সম্পাদক এম ইলিয়াছ আলী, হাটহাজারী পৌর বিএনপির সাবেক আহ্বায়ক এম খায়রুন্নবী, সিনিয়র যুগ্ম আহ্বায়ক হারুন ডিলার প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধশুঁড়ে তুলে শিশুকে আছাড় দিল হাতি ঘটনাস্থলেই মৃত্যু
পরবর্তী নিবন্ধ৫৩ দিন পর চট্টগ্রামে শূন্য শনাক্ত, একদিন পরই একজনের মৃত্যু