নগরীর ৪ স্পটে সিএনজি টেক্সিতে কিউআর কোড স্টিকার কার্যক্রম

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২১ জানুয়ারি, ২০২২ at ১১:৪৪ অপরাহ্ণ

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ‘আমার গাড়ি নিরাপদ’ উদ্যোগের আওতায় নগরীর চারটি স্পটে রেজিস্ট্রেশনকৃত সিএনজি টেক্সিসমূহে কিউআর কোড স্টিকার সাঁটানো হয়েছে। এ সময় চালকদের পরিচয়পত্র প্রদান ও টি-শার্ট বিতরণ করা হয়। গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় নগরীর বাদামতলী মোড়, সিমেন্ট ক্রসিং, টাইগার পাস মোড় ও জিইসি মোড়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন চার জোনের চার জন ডিসি ট্রাফিক।
বাদামতলী মোড়ে ডিসি ট্রাফিক (পশ্চিম) তারেক আহমেদ বলেন, এ কার্যক্রমের মূল উদ্দেশ্য হচ্ছে যাত্রী ও চালকদের নিরাপত্তা। ‘আমার গাড়ি নিরাপদ’ অ্যাপসের মাধ্যমে মাত্র কয়েক মিনিটের মধ্যে শনাক্ত করা যাবে অপরাধের সঙ্গে জড়িত সিএনজি টেক্সি ও চালককে। সিএনজি টেক্সিতে যাত্রার সময় যাত্রীরা চালকের পরিচয় কিংবা গাড়িতে লাগানো কিউআর কোড স্ক্যানিং করে তথ্য সংগ্রহ করতে পারবেন। এছাড়া যাত্রা পথে কোনো পণ্য হারিয়ে গেলে কিংবা ছিনতাইয়ের শিকার হলে তাৎক্ষণিক তথ্য চলে যাবে পুলিশের কাছে। এই কার্যক্রমের মাধ্যমে যাত্রীরা তাদের মালামাল সহজেই ফেরত পাবে। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি থেকে মুক্ত রাখতে এ কার্যক্রম।
এ সময় উপস্থিত ছিলেন এডিসি ট্রাফিক (পশ্চিম) মোহাম্মদ সামীম কবীর, এসি ট্রাফিক (পশ্চিম) মো. আরিফ হোসেন, টিআই (প্রশাসন-পশ্চিম) বিপ্লব কুমার পালসহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, নগরীতে বৈধ সিএনজি টেঙি রয়েছে ১৩ হাজার আর চালক রয়েছে ৫০ হাজারেরও বেশি। গত ৯ ডিসেম্বর থেকে এসব গাড়িতে ‘আমার গাড়ি নিরাপদ’ কার্যক্রম শুরু হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসিআইইউতে ভার্চুয়াল ওরিয়েন্টেশন
পরবর্তী নিবন্ধআবোল তাবোল এখনও প্রিয় বইগুলির একটি