নকল করতে না দেওয়ায় শিক্ষককে চবি ছাত্রলীগ নেতার হুমকি

চবি প্রতিনিধি | সোমবার , ৪ এপ্রিল, ২০২২ at ১১:২১ অপরাহ্ণ

পরীক্ষার হলে নকল ধরায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নাট্যকলা বিভাগের প্রভাষক মো. তানভীর হাসানকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগ নেতা রাজু মুন্সীর বিরুদ্ধে।

এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষক প্রক্টর বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন। আজ সোমবার দুপুর একটার দিকে ওই শিক্ষকে মুঠোফোনে হুমকি দেন এই ছাত্রলীগ নেতা। রাজু মুন্সী ছাত্রলীগের উপ গ্রুপ সিক্সটি নাইন গ্রুপের নেতা হিসেবে ক্যাম্পাসে পরিচিত। হুমকির কথোপকথনের একটি অডিও রেকর্ড আজাদীর হাতে এসেছে।

নাট্যকলা বিভাগের প্রভাষক তানভীর হাসান মিথুন বলেন, আমি চার মাস আগে বাংলা বিভাগে গেস্ট টিচার হিসেবে হল ডিউটি করি। তখন এক ছাত্রের নকল ধরেছিলাম। ছাত্রটা মোবাইল থেকে নকল করছিল। আজকে দুপুরে রাজু মন্সুী নামে এক নেতা আমাকে মুঠোফোন হুমকি ধামকি দেয়া শুরু করে। আমাকে মারার জন্য নাকি সে সুপারি নিয়েছে। আমার বিভাগ ভাঙচুর করবে। তার নাকি মুখ থেকে হাত চলে বেশি।

তিনি আরও বলেন, হুমকির এক পর্যায়ে আমি যখন জানতে চাই সে কেন এভাবে কথা বলছে। তখন বলে আমাকে নাকি সে শিক্ষক বানিয়েছে। তখন আমি জিজ্ঞেস করি তুমি কোথায় আছ? তখন রাজু মুন্সী আমাকে বলে সে ভিসি ম্যামের সামনে অবস্থান করছে।

পরে আমি রেজিস্ট্রার ভবনের সামনে তার সাথে দেখা করি। তার পিছনে ওই নকল করা ছাত্রটাও ছিল। এসময় সে আমাকে আবারও হুমকি ধামকি দিতে থাকে। পরে আমি বিষয়টি শিক্ষক সমিতি ও প্রক্টরকে অবহিত করি।

এ বিষয়ে অভিযুক্ত ছাত্রলীগ নেতা রাজু মুন্সীর মুঠোফোনে গণমাধ্যমকে বলেন, সে টিচার হওয়ার আগে সারাক্ষণ আমাদের পিছে পিছে ঘুরত। আমরাই তাকে টিচার বানিয়েছি। এখন টিচার হওয়ার পর সে আমদের ছেলেদের বিরুদ্ধেই কাজ করতেছে। তো ওকে মারব না তো কী করব?

বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, এ বিষয়ে আমরা লিখিত অভিযোগ পেয়েছি। একজন শিক্ষকে এভাবে হুমকি কখনোই কাম্য নয়। আমরা অভিযুক্তের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিব।

পূর্ববর্তী নিবন্ধবোয়ালখালীতে বেতনের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ, সংঘর্ষে আহত ২০
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা