ধস ও পিকআপ চাপায় দুই শ্রমিক নিহত

রামুতে পাহাড় কাটা

রামু প্রতিনিধি | বৃহস্পতিবার , ২২ অক্টোবর, ২০২০ at ৮:৫৫ পূর্বাহ্ণ

কঙবাজারের রামুর কাউয়ারখোপ ইউনিয়নের জাদীপাড়া এলাকায় পাহাড় কেটে মাটি নেওযার সময় পাহাড় ধসে এবং পিকআপের চাপায় দুইজন শ্রমিক নিহত হয়েছেন। এ সময় গুরুতর আহত হয়েছেন রফিক (৪২) নামে অপর শ্রমিক। গতকাল বুধবার ভোরে লট উখিয়ারঘোনা ঝর্ণাঘোনা এলাকায় এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন, উখিয়ারঘোনা স্কুলপাড়ার মৃত হোসাইনের ছেলে আলী আহম্মদ (৩০) ও লট উখিয়ারঘোনা গ্রামের মো. কালুর ছেলে মুজিবুর রহমান (৩২)। ঘটনার পর পর ঘাতক পিকআপ চালক মো. মাসুদ গাড়ি নিয়ে পালিয়ে গেছে। পিকআপটি রামুর আনু মিয়ার বলে জানা গেছে।
একই এলাকার বাসিন্দা প্রত্যক্ষদর্শী মো. ওসমান গনি জানান, পাহাড় কেটে মাটি নিয়ে পার্শ্ববর্তী ভুতপাড়ার জনৈক শামসুল আলম নামের এক ব্যক্তির জায়গা ভরাট করছিল। মাটি কাটার সময় পিকআপ চালক দুই শ্রমিককে পেছন থেকে চাপা দেয়। এতে পিকআপের চাপায় পাহাড়ের একটি অংশ ধসে পড়ে। লোকজনের ধারণা পিকআপ এবং মাটি চাপা পড়ে তাদের মৃত্যু হয়েছে।
রামু থানার ওসি কে এম আজমিরুজ্জামান জানান, গুরুতর আহত শ্রমিক রফিকের সঙ্গে কথা বলে মনে হচ্ছে পিকআপ এবং মাটিচাপায় এ দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত শ্রমিককে কঙবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। নিহতদের ময়না তদন্তের জন্য কঙবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। ঘটনাস্থল পরিদর্শন শেষে রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা বলেন, প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে রাতের আঁধারে পাহাড় কাটতে গিয়ে এ দুর্ঘটনা ঘটেছে। তিনি বলেন, কয়েকদিন আগেও সেখানে অভিযান চালানো হয়। এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধবাড়ছে অলস জাহাজের সারি
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম জিপিও’র দুই কর্মকর্তা কর্মচারীর বিরুদ্ধে দুদকের মামলা