ধর্ষকদের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলুন

মানববন্ধনে ডাঃ শাহাদাত হোসেন

| মঙ্গলবার , ১৩ অক্টোবর, ২০২০ at ৫:১২ পূর্বাহ্ণ

বিভিন্ন স্থানে নারী নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন করেছে চট্টগ্রাম মহানগর নারী ও শিশু অধিকার ফোরাম। গতকার সোমবার চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন কর্মসূচি থেকে সরকারের পদত্যাগ দাবি করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও চসিক মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন। এসব অপকর্মের পেছনে সরকারের মদদ রয়েছে বলে তিনি উল্লেখ করেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জাতিসংঘ পর্যন্ত উদ্বেগ প্রকাশ করেছে এই ধর্ষণের ঘটনাগুলোতে। এর চেয়ে লজ্জা কী হতে পারে একটা জাতির জন্য?
দেশ পরিচালনায় বার্থতার দায় নিয়ে অবিলম্বে পদত্যাগ করুন। আজকে এই যে ধর্ষণ এটা শুধু একজন নারীকে ধর্ষণ না, বাংলাদেশের গণতন্ত্রকে ধর্ষণ। বর্তমানে মানুষের জীবনের কোন নিরাপত্তা নেই। আজকে দ্রব্যমূল্যের চরম উর্ধগতি। নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণহীন। কারণ এই সরকার জনগণের ভোটে নির্বাচিত না। তিনি বলেন, আজকে নারী নিপীড়নের বিরুদ্ধে এই প্রতিবাদ থামলে চলবে না। এই প্রতিবাদ ছড়িয়ে দিতে হবে দেশের প্রতিটি এলাকায়। এবার প্রতিবাদ নয় প্রতিরোধ গড়ে তুলতে হবে।
প্রধান বক্তা বলেন, বাংলাদেশে যে পরিস্থিতিগুলো চলছে, এই পরিস্থিতি সভ্য সমাজের নয়। এই অবস্থার জন্য দায়ী আওয়ামী লীগ সরকার। বিশেষ অতিথি চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেন, সরকার গণতন্ত্র এবং মানুষের অধিকারকে ধ্বংস করেছে। একটা মানুষের যে ন্যূনতম বেঁচে থাকার অধিকার, সে অধিকার থেকে সরকার বঞ্চিত করেছে। এ থেকে পরিত্রাণ পেতে এবং গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনতে আমাদের ঐক্যবদ্ধ হওয়র বিকল্প নেই।
সাংবাদিক জাহিদুল করিম কচির সভাপতিত্বে ও সদস্য সচিব ডা. বেলায়েত হোসেন ঢালীর পরিচালনায় মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য সাথী উদয় কুসুম বড়ুয়া, ইঞ্জিনিয়ার সেলিম মো. জানে আলম, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, মো. কামরুল ইসলাম, মন্‌জুর রহমান চৌধুরী, হামিদ হোসাইন, ফোরামের কেন্দ্রীয় সদস্য জেলী চৌধুরী, ড্যাব নেতা ডা. আবুল কালাম, ডা. কাজী মাহবুব আলম, ডা. এস এম সরোয়ার আলম, আবদুল হালিম শপন, মো. ইদ্রিস আলী, আলমগীর নুর, আলী আজম, জাকির হোসেন, নারী নেত্রী আখি সুলতানা, লায়ন অহিদুল ইসলাম সিকদার, হাজী নুরুল হক, মনিরুজ্জামান টিটু, মোঃ মুছা, জসিম উদ্দীন চৌধুরী, জিয়াউর রহমান জিয়া, জমির উদ্দীন নাহিদ, আওরঙ্গজেব মোস্তফা সম্রাট, লায়ন আনোয়ার হোসেন উজ্জল, মো. রফিকুল ইসলাম, মোজাম্মেল হক হাসান, ডা. প্রতীক, সাজ্জাদ হোসেন খান, আসিফ চৌধুরী লিমন, ফখরুল ইসলাম শাহীন, এন মোঃ রিমন, আরশে আজিম আরিফ প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসুনাগরিক হতে হলে শিক্ষার বিকল্প নেই
পরবর্তী নিবন্ধসরকারকে বেকায়দায় ফেলতে বিএনপি-জামায়াত মরিয়া