দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে অবস্থান কর্মসূচি

| বৃহস্পতিবার , ১৪ মার্চ, ২০২৪ at ৯:১৮ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক মানবাধিকার কমিশন চট্টগ্রাম বিভাগের উত্তর দক্ষিণ ও মহানগর শাখার যৌথ উদ্যোগে গতকাল বুধবার চট্টগ্রামস্থ সিআরবি চত্বরে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের চরম উর্ধ্বগতির প্রতিবাদে এক অবস্থান কর্মসূচি তাহেরা আক্তার শারমীনের সভাপতিত্বে ও আওরঙ্গজেব খান সম্রাটের পরিচালনায় অনুষ্ঠিত হয়।

কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন মানবাধিকার কমিশন বাংলাদেশ চ্যাপ্টারের প্রেসিডেন্ট এম..হাশেম রাজু। তিনি বলেন, প্রধানমন্ত্রী ও বাণিজ্যমন্ত্রীর আহ্বানে কতিপয় লুটেরা, মজুতদার সিন্ডিকেটধারীরা সাড়া না দিয়ে উল্টো প্রতিটি খাদ্যদ্রব্যের দাম বৃদ্ধি করে দেশে কৃত্রিম সংকট সৃষ্টি করেছে। ফলে সাধারণ মানুষের জীবন জীবিকা নির্বাহ করতে মানবজীবনে এক ভয়াবহ অবস্থার সৃষ্টি হয়েছে। এই অবস্থা চলতে থাকলে মানুষের নাগরিক জীবনে মানবিক বিপর্যয় ঘটতে পারে। তাই অনতিবিলম্বে কালোবাজারি সিন্ডিকেটধারীদের গ্রেপ্তার করে এবং বাজার নিয়ন্ত্রণের মাধ্যমে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে নিয়ে আসার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

এতে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগের কোঅর্ডিনেটর মো. আমির হোসেন খান, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মো. মঈনুদ্দীন আহমেদ, কেন্দ্রীয় সদস্য প্রফেসর অলক চক্রবর্তী, বিধান বড়ুয়া, চট্টগ্রাম বিভাগের সদস্যসচিব এস এম কামরুল ইসলাম, সহযোগী অধ্যাপক লায়লী বেগম, সুরঞ্জিত বড়ুয়া প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবীর মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ আল রায়হান রাজুর শোকসভা
পরবর্তী নিবন্ধচকরিয়ায় স্লুইস গেটের পাশে অজ্ঞাত শিশুর লাশ