দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে নগরীতে অভিযান শুরু

অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা : ম্যাজিস্ট্রেট

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৬ মার্চ, ২০২২ at ৫:৪৮ পূর্বাহ্ণ

নগরীতে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে অভিযান শুরু হয়েছে। রমজানকে ঘিরে ভোগ্যপণ্যের বাজার অস্থিতিশীল না করতে ব্যবসায়ীদের সতর্ক করেছেন ম্যাজিস্ট্রেট। যাদের বিরুদ্ধে অভিযোগ পাওয়া যাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানিয়ে দেওয়া হয়েছে। দ্রব্যমূল্য যাতে স্থিতিশীল থাকে সে লক্ষে নগরীর কর্ণফুলী মার্কেটে পরিচালিত অভিযানে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও চান্দগাঁও সার্কেলের এসিল্যান্ড মো. মাসুদ রানা ব্যবসায়ীদের এ সতর্ক করেন। গতকাল বিকাল সাড়ে ৩ টায় এ অভিযান পরিচালিত হয়। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ক্যাব, নিরাপদ খাদ্য অধিদপ্তর, চট্টগ্রাম চেম্বার ও সিএমপির একটি টিম এই অভিযানে সহায়তা করে।
নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণ ও বাজার মনিটরিংয়ের উদ্দেশ্যে নগরীর ২ নম্বর গেইটের কর্ণফুলী মার্কেটে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে উল্লেখ করে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা আজাদীকে বলেন, অভিযানকালে সরকার নির্ধারিত মূল্যে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিক্রি হচ্ছে কিনা, প্যাকেটজাত পণ্যের গায়ে মূল্য ও মেয়াদ লেখা আছে কিনা, ক্রয়-বিক্রয় রসিদ, মূল্য তালিকা প্রদর্শন করেছে কিনা এ বিষয়গুলো যাচাই করা হয়।
সম্প্রতি ভোগ্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণ বিষয়ে জেলা প্রশাসক কিছুদিন আগে খুচরা ও পাইকারি ব্যবসায়ী প্রতিনিধিদের সাথে মিটিং করেছিলেন। এরই ফলশ্রুতিতে কিছুটা কাজ হয়েছে। যার কারণে কর্ণফুলী মার্কেটে বড় রকম কোন অসঙ্গতি দেখা যায়নি। ম্যাজিস্ট্রেট আরো বলেন, অসাধু ব্যবসায়ী ও সিন্ডিকেট যেনো কারসাজি করতে না পারে তা জেলা প্রশাসন থেকে কঠোরভাবে মনিটরিং করা হচ্ছে। এ ধরনের অভিযান নিয়মিত পরিচালিত হবে।

পূর্ববর্তী নিবন্ধপণ্য কিনতে আরও এক কোটি মানুষ পাবেন বিশেষ কার্ড : প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধদৈনিক উৎপাদন ক্ষমতা ১৪ কোটি ৩০ লাখ লিটার