দ্বিতীয় বিভাগে উঠে গেল সাউথ এন্ড ক্লাব

তৃতীয় বিভাগ ফুটবল লিগের প্লে অব পর্ব

ক্রীড়া প্রতিবেদক | বুধবার , ২৫ মে, ২০২২ at ৭:১৮ পূর্বাহ্ণ

সিজেকেএস-সিডিএফ আয়োজিত তৃতীয় বিভাগ ফুটবল লিগের প্লে অব পর্বের দ্বিতীয় ম্যাচে জয়লাভ করে দ্বিতীয় বিভাগে উত্তীর্ণ হয়েছে সাবেক ফুটবলার এবং বিশিষ্ট ক্রীড়া সংগঠক মশিউল আলম স্বপন ও সাইফুল্লাহ চৌধুরীর সাউথ এন্ড ক্লাব। গতকাল মঙ্গলবার এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত এই খেলায় সাউথ এন্ড ক্লাব ১-০ গোলে বাঁশখালী উপজেলা ক্রীড়া সংস্থাকে পরাজিত করে। আগের খেলায় সাউথ এন্ড ক্লাব মাদারবাড়ী শোভানীয়া ক্লাবের কাছে টাইব্রেকারে হেরে ১ পয়েন্ট পেয়েছিল। গতকালের খেলায় সরাসরি জয়লাভ করে তারা পেয়েছে ৩ পয়েন্ট।

ফলে প্লে অব পর্ব থেকে মোট ৪ পয়েন্ট নিয়ে প্রথম দল হিসেবে তৃতীয় বিভাগ থেকে দ্বিতীয় বিভাগে উঠলো তারা। আগামী মৌসুমে তারা খেলবে দ্বিতীয় বিভাগ ফুটবল লিগে। গতকাল খেলার শুরু থেকে দু’দলই সমানতালে খেলে। কিন্তু সময় যতই গড়াচ্ছিল সাউথ এন্ড ক্লাবের আক্রমনের ধার বাড়ছিল। বাঁশখালী সে আক্রমনগুলো ঠেকিয়ে দিয়ে মাঝে মাঝে নিজেরাই আক্রমনে উঠছিল। কিন্তু এ সত্ত্বেও খেলার প্রথমার্ধে কোন দল গোল করতে পারেনি। দ্বিতীয়ার্ধের শুরুতেই আক্রমনে উঠে সাউথ এন্ড ক্লাব। ৪০ মিনিটের সময় ডান দিক থেকে আক্রমন গড়ে তোলে তারা। সে আক্রমন থেকে বল উড়ে আসে দ্বিতীয়বারের সামনে থাকা মো. আরমানের মাথায়। আরমানের হেডে বল জালে ঢুকে যায়। কিপার কিছুই করার সুযোগ পাননি।

সাউথ এন্ড ক্লাব এগিয়ে যায় ১-০ গোলে। এরপরই বাঁশখালী উপজেলা ক্রীড়া সংস্থা গোল শোধের জন্য তৎপর হয়ে উঠে। আক্রমনের ধার বেড়ে যায় তাদের। ৫২ মিনিটে তাদের এমনি একটি আক্রমনে বল যায় সাউথ এন্ডের ছোট বঙে। সেখানে সাউথ এন্ড ফাউল করে বসে বাঁশখালীর খেলোয়াড়কে। রেফারী পেনাল্টির বাঁশী বাজান বাঁশখালীর পক্ষে। এ নিয়ে বেশ কিছুক্ষন তর্কে জড়ান সাউথ এন্ডের খেলোয়াড়রা। তাতে ক্ষতি হয় বাঁশখালী উপজেলার খেলোয়াড়দের মানসিকতায়। কিছু পরে পেনাল্টি নিতে আসেন দলের রাসেল ইকবাল। কিন্তু বহু প্রত্যাশিত পেনাল্টি শট তিনি মেরে দেন সাউথ এন্ডের বারের উপর দিয়ে। বাঁশখালীর আর ফিরে আসা হয়নি খেলায়। পরাজয় নিয়েই মাঠ ত্যাগ করতে হয় তাদের।

আগামী ২৬ মে প্লে অব পর্বের তৃতীয় ও সমাপনী ম্যাচে খেলবে মাদারবাড়ী শোভানিয়া ক্লাব এবং বাঁশখালী উপজেলা ক্রীড়া সংস্থা। দ্বিতীয় বিভাগ লিগে দ্বিতীয় দল হিসেবে উঠতে হলে এ খেলায় বাঁশখালীকে সরাসরি জিততেই হবে। অন্যদিকে শোভানীয়া ন্যুনতম ড্র করলেই দ্বিতীয় বিভাগে উঠে যাবে। কারণ প্রথম খেলায় টাইব্রেকারে জিতে তাদের অর্জিত পয়েন্ট আছে ২। আর একটি পয়েন্ট পেলেই তাদের হবে। এদিন বিকাল ৩.৩০ টায় এম.এ আজিজ স্টেডিয়ামে লিগের এ সমাপনী খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন সিজেকেএস সাধারণ সম্পাদক আ.জ.ম. নাছির উদ্দীন।

পূর্ববর্তী নিবন্ধছিপাতলীতে প্রবীনদের বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ সম্পন্ন
পরবর্তী নিবন্ধমুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বাস্কেটবল কমিটি গঠিত