দেশে শৃঙ্খলা ফেরাতে অবৈধ অস্ত্র উদ্ধার জরুরি

হাটহাজারীতে ডিআইজি পলাশ

হাটহাজারী প্রতিনিধি | রবিবার , ৮ সেপ্টেম্বর, ২০২৪ at ৭:২৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম রেঞ্জের নতুন উপপুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) আহসান হাবিব পলাশ বলেছেন, মিথ্যা মামলা, মিথ্যা সাক্ষী ও হয়রানি পরিহার করতে হবে। গণআন্দোলনে সরকার পতনের আগেপরে বিভিন্ন থানা, পুলিশ ফাঁড়ি ও পুলিশ লাইনস, অন্যান্য বাহিনী, সংস্থার বেহাত হওয়া অস্ত্রসহ সব ধরনের অবৈধ অস্ত্র উদ্ধারে কাজ করছে পুলিশ। দেশে শৃঙ্খলা ফিরাতে এসব বেহাত হওয়া অস্ত্রসহ অবৈধ অস্ত্রগুলো উদ্ধার করা খুবই জরুরি। এরই ধারাবাহিকতায় আমরা জনগণকে সাথে নিয়ে কাজ করে যাচ্ছি।

গতকাল শনিবার বেলা ১১টার দিকে হাটহাজারী মডেল থানা পরিদর্শকালে হাটহাজারী বাস স্টেশন চত্বরে নাগরিক কমিটির সভায় তিনি একথা বলেন। এ সময় তিনি আরও বলেন, বিগত সময়ে আমাদের পুলিশের কিছু ভুল ছিল। এসব ভুল থেকে আমরা শিক্ষা নিয়ে দেশ ও দশের স্বার্থে কাজের সঙ্গে তাল মিলিয়ে চলতে চাই। পাশাপাশি দেশে চলমান পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে। এই জন্য আমরা কাজ শুরু করেছি। এছাড়া অতীতের ভুলগুলো পেছনে ফেলে আমরা জনগণের আস্থা অর্জন করতে চাই।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, নাগরিক কমিটির সমন্বয়ক নজরুল ইসলাম, সদস্য সচিব উপাধ্যক্ষ সাইফুল ইসলাম, উপজেলা জামায়াতে ইসলামী আমির ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলাম।

সভা শেষে তিনি হাটহাজারী মডেল থানা পরিদর্শন করেন। এই সময় ডিআইজির সাথে চট্টগ্রাম জেলা পুলিশের নতুন পুলিশ সুপার (এসপি) রায়হান উদ্দিন খান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) . এন. এম ওয়াসিম ফিরোজ, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপারেশন) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (শিল্পাঞ্চল ও ডিবি) সুদীপ্ত সরকার, হাটহাজারী সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার সোয়েব আহমেদ খান, সহকারী পুলিশ সুপার (স্টাফ অফিসারটুডিআইজি) সৌমিত্র চাকমা ও হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ মো. হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে সাক্ষরতার হার ৮০.৮৫% বাড়াতে দরকার জনসচেতনতা
পরবর্তী নিবন্ধ২০০৭ থেকে ২০২৪ সালের মধ্যে দায়েরকৃত সকল গায়েবি মামলা প্রত্যাহারের দাবি