দেশে দিনে শনাক্ত এ বছরের সর্বনিম্ন

নতুন আক্রান্ত ৩৬৮, মৃত্যু ১৩

| রবিবার , ৬ মার্চ, ২০২২ at ৭:৫১ পূর্বাহ্ণ

গত ২৪ ঘণ্টায় দেশে ৩৬৮ জন কোভিড রোগী শনাক্ত হয়েছে, যা ২০২২ সাল শুরুর পর সর্বনিম্ন। এই সময়ে মৃত্যু হয়েছে ১৩ জনের। গতকাল শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের বুলেটিনে প্রায় সাড়ে ১৭ হাজার নমুনা পরীক্ষা করে ৩৬৮ রোগী শনাক্তের খবর দেওয়া হয়। তাতে দৈনিক শনাক্তের হার নেমেছে ২ দশমিক ১১ শতাংশে। খবর বিডিনিউজের।
নতুন রোগীদের নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৯ লাখ ৪৬ হাজার ৭৩৭ জন। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৯ হাজার ৭৭ জন। সরকারি হিসাবে নতুন করে সেরে উঠেছেন ৪ হাজার ১৮ জন। তাদের নিয়ে এ পর্যন্ত ১৮ লাখ ৩৯ হাজার ৯৯৮ জন সুস্থ হয়ে উঠলেন। সে হিসাবে দেশে এখন সক্রিয় কোভিড রোগীর সংখ্যা ৭৭ হাজার ৬৬২ জন। অর্থাৎ এই সংখ্যক রোগী নিশ্চিতভাবে সংক্রমিত অবস্থায় রয়েছে। তবে উপসর্গবিহীন রোগীরা এই হিসাবে আসেনি।
গতকালের চেয়ে কম রোগী সর্বশেষ শনাক্ত হয়েছিল গত বছরের ২৬ ডিসেম্বর। সেদিন ২৬৮ জন রোগীর দেহে সংক্রমণ ধরা পড়েছিল। গত এক দিনে শনাক্ত রোগীদের মধ্যে ২৮৭ জনই ঢাকা বিভাগের বাসিন্দা, যা মোট আক্রান্তের ৭৭ শতাংশের বেশি। যে ১৩ জনের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে সাতজন পুরুষ এবং ছয়জন নারী। আটজনই ঢাকা বিভাগের বাসিন্দা ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে আরও ১৩ করোনা রোগী শনাক্ত
পরবর্তী নিবন্ধপাঁচ দোকান ও ৫৭ বসতঘর আগুনে পুড়ে ছাই