দেশে করোনায় আরও ১৩২ মৃত্যু

আজাদী অনলাইন | শুক্রবার , ২ জুলাই, ২০২১ at ৬:৫৬ অপরাহ্ণ

দেশে করোনাভাইরাসে টানা তৃতীয় দিনের মতো ২৪ ঘণ্টায় আট হাজারের বেশি কোভিড রোগী শনাক্ত হয়েছে, ষষ্ঠ দিনের মতো শতাধিক মানুষের মৃত্যু হয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, আজ শুক্রবার (২ জুলাই) সকাল পর্যন্ত গত এক দিনে আরও ৮ হাজার ৪৮৩ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে, মৃত্যু হয়েছে ১৩২ জনের। বিডিনিউজ
প্রাণঘাতী এ ভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণে গতকাল বৃহস্পতিবার (১ জুলাই) সারা দেশে শুরু হয়েছে লকডাউনের বিধিনিষেধ। বৃহস্পতিবার সারা দিনে নমুনা পরীক্ষা হয়েছে ৩০ হাজারের বেশি। তাতে শনাক্তের হার বেড়ে ২৮ শতাংশ ছাড়িয়ে গেছে।
বৃহস্পতিবার ১৪৩ জনের রেকর্ড মৃত্যুর খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। আজ শুক্রবার তার চেয়ে ১১ জন কম মারা যাওয়ার খবর এলেও শনাক্ত রোগীর সংখ্যা আগের দিনের ৮ হাজার ৩০১ জন থেকে বেড়ে গেছে।
শুধু ঢাকা বিভাগেই গত এক দিনে ৩ হাজার ৮৪১ জন নতুন রোগী শনাক্ত হয়েছে যা দিনের মোট শনাক্তের ৪৫ শতাংশের বেশি। চট্টগ্রাম আর খুলনাতেও হাজারের বেশি রোগী শনাক্ত হয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত এক দিনে শুধু খুলনা বিভাগেই মারা গেছেন ৩৫ জন; ঢাকা বিভাগে ৩০ জনের প্রাণ নিয়েছে এ ভাইরাস।
গত একদিনে মারা যাওয়া ১৩২ জনকে নিয়ে দেশে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১৪ হাজার ৭৭৮ জনে। আর এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৯ লাখ ৩০ হাজার ৪২ জনে।
সরকারি হিসাবে গত এক দিনে আরও ৪ হাজার ৫০৯ জন সুস্থ হয়ে উঠেছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ২৫ হাজার ৪২২ জন।

পূর্ববর্তী নিবন্ধকঠোর লকডাউনে ফাঁকা বান্দরবান
পরবর্তী নিবন্ধপেকুয়ায় অটোরিকশার সিলিন্ডার বিষ্ফোরণে আহত ৮