দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে

হাটহাজারীতে কৃষি মেলা উদ্বোধনে ব্যারিস্টার আনিস

হাটহাজারী প্রতিনিধি | শুক্রবার , ২১ জুলাই, ২০২৩ at ৫:২১ পূর্বাহ্ণ

হাটহাজারীর সংসদ সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট কৃষি নির্ভর দেশ গড়ার মাধ্যমে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি গতকাল বৃহস্পতিবার নোয়াখালী, ফেনী, লক্ষীপুর, চট্টগ্রাম চাঁদপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় হাটহাজারীতে তিনদিনব্যাপী কৃষি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি গত শীত মৌসুমে এই উপজেলায় চট্টগ্রামের সমস্ত উপজেলার মধ্যে সর্বোচ্চ সরিষা উৎপাদন করে রেকর্ড সৃষ্টির মাধ্যমে আলোড়ন সৃষ্টি করেছে বলে উল্লেখ করেন।

উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহিদুল আলম। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকতা আল মামুন সিকদার। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানদ্বয় নূরুল আলম বাশেক ও মোক্তার বেগম মুক্তা। বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রশ্মি চাকমা, ও সি (তদন্ত) নূরুল আলম, উত্তর জেলা আ.লীগ নেতা ইউনুস গনি চৌধুরী ও মঞ্জুরুল আলম চৌধুরী। বক্তব্য রাখেন কেশব কুমার বড়ুয়া, বোরহান উদ্দিন, ইউ পি চেয়ারম্যান মুজিবুর রহমান, হারুন অর রশীদ ও সরোয়ার মোরশেদ তালুকদার।

কৃষি কর্মকতা অরুপ বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় কৃষি উদ্যোক্তাদের পক্ষে বক্তব্য রাখেন আবদুল্লাহ আল নোমান। শেষে প্রধান অতিথি মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। সাথে সাথে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে ফলদ চারা বিতরন করেন। অনুষ্ঠানে ৪ নং গুমানমর্দ্দন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান মেলায় আগতদের মধ্যে জলকচু বিতরন করেন। প্রধান অতিথি কৃষকের উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত করতে মধ্যসত্বাভোগী প্রথা ভাঙ্গতে প্রশাসনিক উদ্যোগ গ্রহন করার নির্দেশনা প্রদান করেন। পরে তিনি ছিপাতলী ইউনিয়নের বিভিন্ন প্রতিষ্ঠানে গাছের চারা বিতরন করেন। এই সময় ইউ পি চেয়ারম্যান নূরুল আহসান লাভু সহ ইউ পি সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধপুকুরিয়ায় আ.লীগের সমাবেশে হামলার ঘটনায় মামলা
পরবর্তী নিবন্ধমৃণাল সেনের জন্মশতবর্ষের অনুষ্ঠান ২৮ ও ২৯ জুলাই