একদিনে দুই রোহিঙ্গাকে জবাই করে হত্যা

কক্সবাজার প্রতিনিধি | সোমবার , ৬ মে, ২০২৪ at ৭:৩৫ পূর্বাহ্ণ

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে দুই রোহিঙ্গাকে জবাই করে হত্যা করেছে সন্ত্রাসীরা। গতকাল রোববার সকালে রোহিঙ্গা ক্যাম্প১৮ এর ব্লকএম ১৭ রেড ক্রিসেন্ট অফিস সংলগ্ন এলাকায় এক রোহিঙ্গাকে জবাই করে হত্যা করার পর ১২ ঘন্টা না পেরোতেই আবারো একইদিন বিকেলে আরও একজনকে জবাই করে হত্যা করেছে সন্ত্রাসীরা। এতে নিহতরা হলেন, উখিয়ার ক্যাম্প ১৯ ডি/১৪ ব্লকের নূর সালামের পুত্র নূর কালাম (২৯) ও কুতুপালং ক্যাম্প৪ এর জি/০৯ ব্লকের বাসিন্দা রঞ্জু মিয়ার ছেলে জাফর আহমেদ (৩৭)

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শামীম হোসেন জানান, রবিবার সকালে উখিয়ার আশ্রয় শিবিরের ক্যাম্প১৮ এর ব্লকএম ১৭ রেড ক্রিসেন্ট অফিস সংলগ্ন এলাকায় থেকে ক্যাম্প১৯ ডি/১৪ ব্লকের নূর কালাম (২৯) নামের এক রোহিঙ্গা যুবকের গলাকাটা লাশ উদ্ধার করা হয়। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে ভোরে একদল রোহিঙ্গা সন্ত্রাসী তাকে জবাই করে হত্যা করে রেখে চলে গেছে। তিনি আরও বলেন, এ ঘটনার খবর পেয়ে উখিয়া থানা পুলিশের একটি টিম ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করেন। এ বিষয় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। সন্ধ্যায় ঘটে যাওয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শামীম হোসেন জানান, রোববার সন্ধায় উখিয়ার ক্যাম্প২০ এক্সটেনশনের এস৪ ব্লকের পাশে কাঁটাতারের বাইরে একটি পাহাড়ে নিয়ে গিয়ে তাঁকে হত্যা করা হয়। নিহত ব্যক্তি ক্যাম্পে রোহিঙ্গা সলিডারিটি অর্গানাইজেশন (আরএসও) এর সক্রিয় সদস্য হওয়ায় তাঁকে আরসার সদস্যরা পাহাড়ে নিয়ে গিয়ে গুলি ও জবাই করে হত্যা করে।

তিনি আরও বলেন, আরসার ১০/১২ জনের একটি দল তাঁকে ক্যাম্পের বাইরে কাটাতারের পাশের একটি গহীন পাহাড়ে নিয়ে গিয়ে গলায় গুলি করে সন্ত্রাসীরা, পরে মাথায় ধারালো অস্ত্র দিয়ে মৃত্যু নিশ্চিত করে নৃশংসভাবে হত্যা করে পালিয়ে যায় তারা। সন্ত্রাসীদের গ্রেপ্তার করতে ক্যাম্পের বিভিন্ন জায়গায় পুলিশের অভিযান অব্যাহত আছে বলে জানান ওসি।

পূর্ববর্তী নিবন্ধবজ্রপাতে মা-ছেলেসহ ৫ মৃত্যু
পরবর্তী নিবন্ধইসরায়েলকে জবাবদিহিতার আওতায় আনার আহ্বান