দুই যুগ পর সম্মেলন আজ কাউন্সিল নগরীতে

বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ

বোয়ালখালী প্রতিনিধি | বৃহস্পতিবার , ৮ ডিসেম্বর, ২০২২ at ১০:০৫ পূর্বাহ্ণ

দীর্ঘ দুই যুগ পর আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। এ নিয়ে তৃণমূলে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করলেও শঙ্কায় রয়েছে বিদ্রোহী গ্রুপের পদবঞ্চিত অনেকেই। সম্মেলন উপলক্ষে কধুরখীল সরাকারি উচ্চ বিদ্যালয় মাঠে প্রস্তুত করা হয়েছে বিশাল প্যান্ডেল ও মঞ্চ।

এতে প্রধান অতিথি থাকবেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী শাজাহান খান এমপি, বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও হুইপ আবু সাইদ আল মামুন এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম। উদ্বোধন করবেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপি। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত থাকবেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান। জানা যায়, বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল ১৯৯৮ সালে।

এ সম্মেলনে প্রয়াত মো. আতাউল হক ও মো. নুরুল আলম যথাক্রমে সভাপতি ও সম্পাদক নির্বাচিত হন। কেন্দ্রীয় নির্দেশে ২০১৬ সালের ১৬ মে পূূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য তিন মাসের সময় বেঁধে দিয়ে দক্ষিণ জেলা কৃষক লীগের সহ-সভাপতি নূরুল আমিনকে সভাপতি ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য জহিরুল ইসলাম জাহাঙ্গীরকে সাধারণ সম্পাদক করে কোনো সম্মেলন ছাড়াই তড়িঘড়ি করে গঠন করা হয় ৫১ সদস্য বিশিষ্ট একটি এডহক কমিটি।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, সম্মেলন দুই পর্বে অনুষ্ঠিত হবে। প্রথম অধিবেশন আলোচনা সভা কধুরখীল উচ্চ বিদ্যালয় মাঠে, দ্বিতীয় অধিবেশন কাউন্সিল নগরে অনুষ্ঠিত হবে।

এতে সমঝোতার ভিত্তিতে কমিটি গঠনের চেস্টা করা হবে ব্যত্যয় ঘটলে কাউন্সিলরদের গোপন ভোটের মাধ্যমে কমিটি গঠন করা হবে। এতে দলীয় কার্যক্রম পরিচালনায় সক্ষম যোগ্য ও ত্যাগীরা এবারের এ কমিটিতে স্থান পাবে বলে আশাবাদ ব্যক্ত কর তিনি বলেন, এর মধ্যে দিয়ে দীর্ঘদিনের দলীয় কোন্দল দূর হবে।

পূর্ববর্তী নিবন্ধমানবাধিকার সনদ মেনে চলার তাগিদ জাতিসংঘের
পরবর্তী নিবন্ধআধিপত্য ধরে রাখতে পারবে ব্রাজিল?