দুই নম্বর গেট এলাকা পানিতে থৈ থৈ

ওয়াসার পাইপলাইন লিকেজ

আজাদী প্রতিবেদন | শনিবার , ১১ মার্চ, ২০২৩ at ৪:২৭ পূর্বাহ্ণ

নগরীর দুই নম্বর গেট এলাকায় ওয়াসার পাইপলাইন ফেটে পানিতে তলিয়ে গেছে সড়ক। মাটির নিচে থাকা পাইপলাইন ফেটে উপরে পানি উঠতে থাকায় সড়কের বেশ কিছু অংশ ভেঙেও গেছে। গতকাল শুক্রবার দুপুরে ২ নম্বর গেটের একটু আগে বাদশা মিয়া পেট্রোল পাম্পের সামনে এ অবস্থার সৃষ্টি হয়।

স্থানীয়রা জানান, হঠাৎ করে দুপুরের দিকে ওয়াসার পানির লাইন থেকে তীব্র বেগে পানি বের হতে শুরু করে। এতে পুরো এলাকা পানিতে ভেসে যায়। পানির তীব্র স্রোতের কারণে রাস্তার কিছু অংশ দেবে গেছে। সাথে সাথে ওয়াসাকে জানানো হয়।

এ ব্যাপারে চট্টগ্রাম ওয়াসার প্রধান প্রকৌশলী মাকসুদ আলম বলেন, ‘দুই নম্বর গেট এলাকায় পাইপলাইন লিকেজ হয়ে হঠাৎ করে পানি বের হওয়ার খবর পেয়ে সাথে সাথে আমাদের টিম পাঠাই। তারা ঘটনাস্থলে গিয়ে লিকেজ বন্ধ করেছে।

জানা গেছে, পানির প্রেসারের কারণে বিভিন্ন সময়ে নগরীর বিভিন্ন সড়কের পাইপলাইন লিকেজ হয়ে থাকে। খবর পাওয়ার সাথে সাথে ওয়াসা কর্তৃপক্ষ এই লিকেজ আবার বন্ধ করে দেয়।

নগরজুড়ে চট্টগ্রাম ওয়াসার প্রায় এলাকায় সার্ভিস লাইনের পাইপগুলো অনেক পুরনো। কিছু কিছু এলাকায় নতুন পাইপলাইন বসানো হয়েছে। জাইকার একটি প্রকল্পের অধীনেও নগরীর প্রায় এলাকায় নতুন পাইপ লাইন বসানো হয়েছে। পুরো নগরীতে নতুন পাইপ লাইন বসানোর একটি প্রকল্প রয়েছে চট্টগ্রাম ওয়াসার। প্রকল্পটি বাস্তবায়ন হলে নগরীতে আর পাইপ লাইন লিকেজ হওয়ার কোনও সুযোগ থাকবে না।

পূর্ববর্তী নিবন্ধরমজানে বিদ্যুৎ পানি গ্যাস সরবরাহ নিরবচ্ছিন্ন রাখুন
পরবর্তী নিবন্ধএক আবদুর রহমানের ঝুলিতে ২৫ মাস্টার্স ডিগ্রি