দক্ষিণ জেলায় ৯ ইউনিটে বিএনপির আহ্বায়ক কমিটি

ত্যাগীদের মূল্যায়ন করা হয়নি দাবি এক পক্ষের

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১ জানুয়ারি, ২০২১ at ৬:১৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আওতাধীন নয়টি সাংগঠনিক ইউনিটের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। এর মধ্যে পাঁচটি উপজেলা ও চারটি পৌরসভা রয়েছে। দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান ও সদস্য সচিব মোস্তাক আহমেদ খান যৌথ স্বাক্ষরে গতকাল বৃহস্পতিবার কমিটির অনুমোদন দেন। তবে দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলী আব্বাস এতে স্বাক্ষর করেনি। তিনি ঘোষিত কমিটি অগ্রহণযোগ্য বলে দাবি করেছেন। এদিকে তৃণমূলের ত্যাগীদের মূল্যায়ন করা হয়নি দাবি করে নবগঠিত কমিটির বোয়ালখালী পৌরসভার আহ্বায়ক পদত্যাগের ঘোষণা দিয়েছেন।
ঘোষিত কমিটি : গতকাল ঘোষিত ইউনিট কমিটিগুলোর বোয়ালখালী উপজেলায় হাজী মোহাম্মদ ইসহাক চৌধুরীকে আহ্বায়ক ও হামিদুল হক মান্নান চেযয়ারম্যানকে সদস্য সচিব, বোয়ালখালী পৌর সভায় মেয়র হাজী মো. আবুল কালাম আবুকে আহ্বায়ক ও মোহাম্মদ ইউসুফ চৌধুরীকে সদস্য সচিব, পটিয়া উপজেলায় এনামুল হক এনামকে আহ্বায়ক ও খোরশেদ আলমকে সদস্য সচিব, পটিয়া পৌরসভায় সাবেক মেয়র নুরুল ইসলাম সওদাগরকে আহ্বায়ক ও গাজী মো. আবু তাহেরকে সদস্য সচিব, চন্দনাইশ উপজেলায় মো. নুরুল আনোয়ার চৌধুরীকে আহ্বায়ক, মোহাম্মদ সালাহ উদ্দিন চৌধুরীকে সদস্য সচিব, চন্দনাইশ পৌরসভায় মো. সিরাজুল ইসলাম সওদাগরকে আহ্বায়ক ও মো. মাহবুবুল আলম চৌধুরীকে সদস্য সচিব, লোহাগড়া উপজেলায় নাজমুল মোস্তফা আমিনকে আহ্বায়ক ও মোহাম্মদ সাজ্জাদুর রহমানকে সদস্য সচিব, বাঁশখালী উপজেলায় মোহাম্মদ লোকমানকে আহ্বায়ক ও রেজাউল হক চৌধুরীকে সদস্য সচিব, বাঁশখালী পৌরসভায় রাসেল ইকবাল মিয়াকে আহ্বায়ক ও খোরশেদ আলম আইয়ুবকে সদস্য সচিব করা হয়েছে।
দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলী আব্বাস দৈনিক আজাদীকে বলেন, একমত না হওয়া কমিটিতে আমি স্বাক্ষর করিনি। দুজনের স্বাক্ষরে যে কমিটি ঘোষণা করা হয়েছে সেটা আমি মানি না। নিয়মতান্ত্রিকভাবে কমিটি গঠন করা হয়নি। তৃণমূলের অনেকেই মানছেন না।
এ প্রসঙ্গে জানতে চাইলে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব মোস্তাক আহমেদ খান দৈনিক আজাদীকে বলেন, কেন্দ্র থেকে দুজনের (আহ্বায়ক ও সদস্য সচিব) স্বাক্ষরে কমিটি দেয়ার নির্দেশনা ছিল। সে আলোকে দিয়েছি। তবে আমরা কমিটির সব সদস্যের সঙ্গে দফায় দফায় বৈঠক করেছি। দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান দৈনিক আজাদীকে বলেন, তিনজনের স্বাক্ষরে কমিটি হওয়া মেনডেটরি নাকি। ওনি না মানলে মানবেন না। কমিটি কি আরেকটি ঘোষণা করবেন? প্রসঙ্গত, ২০১৯ সালের ২১ অক্টোবর আওতাভুক্ত সকল উপজেলা ও পৌরসভায় বিদ্যমান সাংগঠনিক কমিটি বিলুপ্ত করেছিল চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি।

পূর্ববর্তী নিবন্ধকরোনা : বছরের শেষ দিনে ২৮ মৃত্যুর খবর
পরবর্তী নিবন্ধবিশ সালেও অর্থনৈতিক প্রবৃদ্ধি বিশ্বসেরাদের অন্যতম : তথ্যমন্ত্রী