দক্ষিণ চট্টগ্রামে আ. লীগের প্রতিদ্বন্দ্বী আ. লীগ, তৃণমূলে উত্তেজনা-বিভক্তি

৩য় ও ৪র্থ ধাপে উপজেলা নির্বাচন

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৪ মে, ২০২৪ at ৬:৩৪ পূর্বাহ্ণ

চট্টগ্রামে তৃতীয় ও চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন নিয়ে দক্ষিণ চট্টগ্রামে ৬ উপজেলা সরগরম হয়ে উঠেছে। এই ৬ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বীআওয়ামী লীগ নিজেই। চেয়ারম্যানভাইস চেয়ারম্যান পদে নিজেদের পছন্দের প্রার্থীদের নিয়ে তৃণমূলের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ও বিভক্তি বাড়ছে। আগামী ২৯ মে তৃতীয় ধাপে চট্টগ্রামে আনোয়ারা, বোয়ালখালী, পটিয়া ও চন্দনাইশ উপজেলায় ভোটহগ্রণ অনুষ্ঠিত হবে। ৫ জুন চতুর্থ ধাপে চট্টগ্রামের বাঁশখালী ও লোহাগাড়া উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এরই ধারাবাহিকতায় আনোয়ারা, বোয়ালখালী, পটিয়া, চন্দনাইশ, বাঁশখালী ও লোহাগাড়া উপজেলায় এখন নির্বাচনী উত্তাপ বইছে। এই ৬ উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান সবাই আওয়ামী লীগের সভাপতিসাধারণ সম্পাদকসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী। এই কারণে উপজেলা নির্বাচনকে ঘিরে স্থানীয় রাজনীতিতে দলের নেতাকর্মীরা দ্বিধা বিভক্ত হয়ে পড়েছে।

চট্টগ্রামের চন্দনাইশে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আবু আহমেদ চৌধুরী এবং জসীম উদ্দিন নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। নিজ দুই শক্ত প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে নিয়ে উপজেলার প্রতিটি ইউনিয়ন এবং ওয়ার্ড আওয়ামী লীগ দ্বিধা বিভক্ত হয়ে পড়েছে। উত্তাপউত্তেজনা ছড়িয়ে পড়েছে নির্বাচনী মাঠে।

এদিকে বোয়ালখালী উপজেলা নির্বাচনে লড়ছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম (রাজা মিয়া), দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মোহাম্মদ জাহেদুল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা মো. শফিক প্রমুখ।

তৃণমূলের নেতাকর্মীরা নিজেদের পছন্দের প্রার্থীকে নিয়ে দ্বিধাবিভক্ত হয়ে পড়েছেন। এ জন্য পছন্দের প্রার্থীর পক্ষে প্রচারণায় নির্বাচনী মাঠে ছড়িয়ে পড়েছে উত্তাপউত্তেজনা। পটিয়ায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দুই শক্ত প্রতিদ্বন্দ্বী প্রার্থী পটিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদ এবং চট্টগ্রাম মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিদারুল আলম দিদার মাঠ চষে বেড়াচ্ছেন।

এদিকে আনোয়ারা উপজেলায় চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক কাজী মোজাম্মেল হক নিজ নিজ কর্মীসমর্থকদের নিয়ে নির্বাচনী মাঠে রয়েছেন। দিন যতই ঘনিয়ে আসছে উত্তেজনা ততই বাড়ছে। একই অবস্থা বিরাজ করছে বাঁশখালী ও লোহাগাড়ায় । বাঁশখালী এবং লোহাগাড়ায় নির্বাচনী উত্তাপ দিনদিন আরো বাড়ছে। তবে সবচেয়ে বেশি নির্বাচনী উত্তাপ ছড়িয়ে পড়েছে আনোয়ারা, চন্দনাইশ ও পটিয়ায়।

পূর্ববর্তী নিবন্ধচকরিয়ায় কৃষকের গোয়াল ঘর থেকে চারটি গরু চুরি
পরবর্তী নিবন্ধএসএসসি ডিসেম্বরে, দশম শ্রেণির সিলেবাসে পরীক্ষা