চকরিয়ায় কৃষকের গোয়াল ঘর থেকে চারটি গরু চুরি

চকরিয়া প্রতিনিধি | শুক্রবার , ২৪ মে, ২০২৪ at ৬:৩৩ পূর্বাহ্ণ

চকরিয়ায় কয়েকমাস বন্ধ থাকার পর আবারও মাথাচাড়া দিয়েছে গরু চোরের দল। এবার কৃষকের গোয়াল ঘর থেকে একসঙ্গে চুরির ঘটনা ঘটেছে চারটি গরু। তন্মধ্যে একটি গাভী, একটি বিরিষ ও দুটি ছোট সাইজের গরু রয়েছে।

গতকাল বৃহস্পতিবার ভোররাত আড়াইটার দিকে উপজেলার কাকারা ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের বার আউলিয়া নগর গ্রামের দলিলুর রহমানের কৃষক পুত্র মোহাম্মদ আলমগীরের গোয়াল ঘর থেকে এসব গরু চুরির ঘটনা ঘটে। চুরির পর একটি মিনি পিকআপে তুলে এসব গরু চকরিয়া পৌরশহরের দিকে যেতে দেখেন প্রত্যক্ষদর্শীরা। ভুক্তভোগী গরুর মালিক মোহাম্মদ আলমগীর জানান, গতকাল বৃহস্পতিবার ভোররাতে ঘুম থেকে ওঠেন তিনি। এ সময় বাড়ির উঠানের পাশের গোয়াল ঘরে গিয়ে দেখা যায় চারটি গরুর মধ্যে একটি গরু নেই। পরক্ষণে জানতে পারেন একটি মিনি পিকআপে (গাড়ির নম্বর২০৭) করে গরুগুলো পৌরশহর চিরিঙ্গার দিকে নিয়ে যাওয়া হয়। গরুর মালিক জানানচুরি হওয়া চারটি গরুর মধ্যে দুটি বড় এবং দুটি ছোট। এসব গরুর আনুমানিক বাজারমূল্য প্রায় চার লক্ষ টাকা।

আলমগীর বলেন, গরুগুলো চুরি হওয়ার বিষয়ে প্রথমে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং ইউপি সদস্যকে জানানো হয়। তাদের পরামর্শ মতে পুলিশের জাতীয় জরুরী সেবার ৯৯৯এ কল দেওয়া হয়। কিন্তু কোন সাড়া না পাওয়ায় সরাসরি থানার ওসির নম্বারেও ফোন দেওয়া হয়। কিন্তু তাতেও সাড়া মেলেনি। এই বিষয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করার প্রস্তুতি নিচ্ছি।

এ বিষয়ে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, কৃষকের চারটি গরু চুরির বিষয়টি অবগত হয়েছি। লিখিত অভিযোগ দেওয়া হলে গরুগুলো উদ্ধারসহ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধসালাম মুর্শেদীকে জরিমানা ফিফার
পরবর্তী নিবন্ধদক্ষিণ চট্টগ্রামে আ. লীগের প্রতিদ্বন্দ্বী আ. লীগ, তৃণমূলে উত্তেজনা-বিভক্তি