থ্রি হুইলার ফোর স্ট্রোক-ফেব্রিক্স ১২১ লট পণ্যের নিলাম ৮ জুন

চট্টগ্রাম কাস্টমস

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৩০ মে, ২০২৩ at ৫:৪০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম কাস্টমসে থ্রি হুইলার ফোর স্ট্রোকফেব্রিক্সহ বিভিন্ন ধরনের ১২১ লট পণ্য নিলামে তোলা হচ্ছে আগামী ৮ জুন। নিলাম শাখার কর্মকর্তারা জানান, নিলাম প্রক্রিয়ার অংশ হিসেবে গত রোববার থেকে ক্যাটালগ ও দরপত্র বিক্রি শুরু হয়েছে। বিডাররা (নিলামে অংশগ্রহণকারী) নির্ধারিত মূল্য পরিশোধ করে আগামী ৫ জুন পর্যন্ত ক্যাটালগ ও দরপত্র সংগ্রহ করতে পারবেন।

কাস্টমসের নিলাম শাখা সূত্রে জানা যায়, ১২১ লট পণ্যের মধ্যে রয়েছেডায়রি, ফেব্রিক্স, চালকলের যন্ত্রাংশ, ইউজড উইন্ডার মেশিন, সিরামিকের ফুলদানি, প্লাস্টিক হ্যাংগার, মেটাল ফ্রেম, ব্যাটারি লিড, ওয়াশিং কেমিক্যাল, তেতুল বিচি, পিভিসি রিবন, গার্মেন্টস অ্যাকসেসোরিজ, পেপার হ্যাং ট্যাগ, ক্র্যাফট কার্টন, পিভিসি রেজিন, মেটাল স্ট্যান্ড, পলিপ্রোপিলিন, স্পেয়ার পার্টস, সিরামিক টাইলস, রাসায়নিক পদার্থ, অ্যাডভাইজিং স্যাম্পল, ক্যাপিটাল মেশিনারি, ফ্লোট গ্লাস, এয়ার কম্প্রেসার, ডেন্টাল এঙেসরিজ, তৈরি পোশাক, গাম টেপ, লেডিস বেল্ট, শ্যাম্পু, ওয়াল পেপার, ব্যবহৃত এক্সেভেটর, ফিনিশিং এজেন্ট, প্রিন্টেড পিপি শিট, রেফ্রিজেটর কনডেনসর, হারবাল এন্টিভাইরাল, ব্যবহৃত ক্রেন, ডাইং মেশিন, আতপ চাল, জিপসাম ফার্টিলাইজার, মার্বেল চিপস, ডুপ্লেক্স বোর্ড, চেয়ার, প্লাস্টিক বাকল, ছাপাখানার কালি, থিনার, গ্রিজ, কেমিক্যাল, ভারতের তৈরি থ্রি হইলার ফোর স্ট্রোক গাড়ি, প্লাস্টিকের খেলনা, ইলাস্টিক ব্যান্ড, মিল্ক পাউডার ও স্পিলিট উড।

নিলাম শাখার কর্মকর্তারা জানান, বিডাররা অফিস চলাকালীন এবং নিলাম পরিচালনাকারী প্রতিষ্ঠান মেসার্স কেএম কর্পোরেশনের মাঝিরঘাটের অফিস, কাস্টমসের নিলাম শাখা অফিস এবং ঢাকার মতিঝিল অফিস থেকে ক্যাটালগ ও দরপত্র সংগ্রহ করতে পারবেন। সংগৃহীত দরপত্র আগামী ১ জুন থেকে ৬ জুন পর্যন্ত সকাল ৯টা থেকে বেলা ২টার মধ্যে জমা দেয়া যাবে চট্টগ্রাম কাস্টমসের রাজস্ব কর্মকর্তার (প্রশাসন) কার্যালয়, চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়, শুল্ক আবগারি ও ভ্যাট কমিশনারেটের (ঢাকা দক্ষিণ) কার্যালয় এবং ঢাকার কাকরাইলে অবস্থিত আইডিইবি ভবন ও ঢাকা কাস্টমস কমিশনার কার্যালয়ের সামনে স্থাপিত দরপত্রের বাঙে। এরপর আগামী ৮ জুন বেলা ১১টায় বিডারদের উপস্থিতিতে দরপত্রের বাঙ খোলা হবে। নিলাম সম্পন্ন হওয়ার পর সর্বোচ্চ দরদাতাদের অনুকূলে পণ্য বিক্রির অনুমোদন দিবেন নিলাম কমিটির সদস্যরা। নিলামে অংশগ্রহণ করতে প্রতিষ্ঠানের ক্ষেত্রে দরপত্রের সাথে হালনাগাদ করা ট্রেড লাইসেন্স, ভ্যাট রেজিস্ট্রেশন সনদ, টিআইএন সার্টিফিকেটের কপি দাখিল করতে হবে। ব্যক্তির ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্রের কপি এবং হালনাগাদ টিআইএন সার্টিফিকেটের কপি দাখিল করতে হবে। এছাড়া ক্যাটালগে উল্লেখিত শর্ত পূরণ করে নিলামে অংশ নেয়া যাবে।

জানতে চাইলে চট্টগ্রাম কাস্টম হাউসের উপকমিশনার মোহাম্মদ নাহিদুন্নবী বলেন, চট্টগ্রাম কাস্টমসে আমরা নিয়মিত নিলাম অনুষ্ঠান আয়োজন করছি। নিলামের মাধ্যমে রাজস্ব আদায় ছাড়াও বন্দরের ইয়ার্ড খালি করা হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধভুগোলের গোল