তীব্র গরমে পথচারীদের মাঝে পানি ও শরবত বিতরণ

| মঙ্গলবার , ৩০ এপ্রিল, ২০২৪ at ১০:৫৪ পূর্বাহ্ণ

৩০ নং পূর্ব মাদারবাড়ি ওয়ার্ড : ৩০ নং পূর্ব মাদারবাড়ি ওয়ার্ডে মানুষের মাঝে সুপেয় পানি, খাবার স্যালাইন, জুস ও টুপি বিতরণ করা হয়। এতে অতিথি ছিলেন মহানগর আওয়ামী নেতা খলিলুর রহমান নাহিদ, আজিজুর রহমান আজিজ ও সোহরাওয়ার্দী এলিন। উপস্থিত ছিলেন সাইদুল ইসলাম পারেল, বেলাল হীরা, নাজমুল হাসান, আবির হোসেন রাকিব, তোহা জাহেদ চৌধুরী, সালমান জুয়েল, সাইফুল কুদ্দুস আকিব, আমির ফাহাদ আদর জাবেদ আলম, মঈনুল ইসলাম রায়হান, মোহাম্মদ হালিম, শাহুল মঈনু বাবু, আবদুর রাজ্জাক, আলফাজ ফয়সাল, সাজ্জাদ হোসেন সাজু, নুর আলম মুন্না, শাওন দাস ও দিদার আলম সাগর ।

সরাইপাড়া ওর্য়াড আওয়ামী লীগ : তীব্র গরমে স্বস্তি দিতে ১২ নং ওর্য়াডের আওয়ামী লীগের আহবায়ক ও কাউন্সিলর মো. নুরুল আমিনের উদ্যোগে গতকাল রোববার সাধারণ মানুষের মাঝে পানি, খাবার স্যালাইন ও শরবত বিতরণ করা হয়েছে। ১২ নং ওর্য়াডের বিভিন্ন এলাকায় পথচারী, দিনমজুর, ভ্যানচালক ও খেটে খাওয়া মানুষের মাঝে পানি, খাবার স্যালাইন ও শরবত বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন লুৎফুল হক খুশী, অ্যাডভোকেট আরশাদ হোসেন, আবু সৈয়দ খান, তাহের খান, সাইফুল হাবিবসহ ওয়ার্ড আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

চকবাজার ওয়ার্ড যুবলীগ : চকবাজার ওয়ার্ড যুবলীগের উদ্যোগে সুপেয় পানি, খাওয়ার স্যালাইন ও সতর্কীকরণ লিফলেট বিতরণ কর্মসূচি গত ২৮ এপ্রিল অনুষ্ঠিত হয়। নগরীর গোলজার মোড়ে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাজল প্রিয় বড়ুয়া। বিপ্লব দে’র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহানগর যুবলীগের সভাপতি মাহবুবুল হক সুমন। প্রধান বক্তা ছিলেন ১৬নং চকবাজার ওয়ার্ড কাউন্সিলর মো. নূর মোস্তফা টিনু। উপস্থিত ছিলেন ইমরুল হাসান, সাইফুল ইসলাম রুবেল, অভিক দাশগুপ্ত, নিজাম উদ্দিন আহাদ, মিঠুন চক্রবর্তী, কাইসার হামিদ প্রমুখ।

চকবাজার ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ :১৬নং চকবাজার ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে প্রচন্ড তাপদাহে শিক্ষার্থীদের মাঝে বিশুদ্ধ পানি, খাবার স্যালাইন ও শরবত বিতরণ করা হয়েছে। রবিউল ইসলাম রাজুর সার্বিক ব্যবস্থাপনায় গতকাল সোমবার চমেক হাসপাতাল আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই কর্মসূচি পালন করা হয়। এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কুতুব উদ্দিন বখতিয়ার, মাহাতব উদ্দিন সজিব, নিজাম উদ্দিন আহমদ, মিঠুন চক্রবর্তী প্রমুখ।

গাউসিয়া কমিটি কাজির দীঘি ইউনিট: গাউসিয়া কমিটি বাংলাদেশ কাজির দীঘি ইউনিটের উদ্যোগে ২৮ এপ্রিল ২০২৪ রবিবার সকাল থেকে সাগরিকা চৌরাস্তার মোড়ে তীব্র গরমে পথচারীদের শরবত বিতরণ করেন প্রধান অতিথি গাউসিয়া কমিটি বাংলাদেশ পাহাড়তলী থানা সাধারণ সম্পাদক মুহাম্মদ মুসলিম উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন মুহাম্মদ জনি, মুহাম্মদ জাহেদ, মুহাম্মদ সুমন, মুহাম্মদ ফরহাদ, মুহাম্মদ সজীব, মুহাম্মদ সাকিব প্রমুখ। পরিশেষে বৃষ্টির জন্য আল্লাহর নিকট দোয়া করা হয়।

আন্দরকিল্লা ওয়ার্ড আওয়ামী লীগ : ৩২নং আন্দরকিল্লা ওয়ার্ড আওয়ামী লীগের পক্ষ থেকে তীব্র তাপদাহে সাধারণ মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ করা হয়। আন্দরকিল্লা শাহী জামে মসজিদের সামনে আয়োজিত এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, সাবেক এমপি নোমান আল মাহমুদ, মোহাম্মদ ইকবাল হাসান, রায়হান ইউসুফ, মোহাম্মদ বেলাল, সলিল চৌধুরী, আবুল কালাম আজাদ, মোহাম্মদ সিরাজুল ইসলাম, খন্দকার সোয়েবুল হক, সুলতানা সাবা, মোহাম্মদ এয়াকুব, মোহাম্মদ শফি, আহসান শাহীন, মোহাম্মদ মামুন, জসিম উদ্দিন আরমান, আনিস আহমেদ মনি, জসিম উদ্দিন, এম.এ সোহেল, আনোয়ার পারভেজ, ইকবাল বাহার চৌধুরী, যুবলীগ নেতা মো: জামশেদ, আবু জিহাদ সিদ্দিকী প্রমুখ।

ফিরিঙ্গী বাজার ওয়ার্ড : ৩৩নং ফিরিঙ্গী বাজার ওয়ার্ডের উদ্যোগে কোতোয়ালী মোড় ও ফিরিঙ্গী বাজার চত্বরে গতকাল সোমবার বিশুদ্ধ পানি বিতরণ করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন খোরশেদ আলম রহমান। উপস্থিত ছিলেন মো. ইলিয়াছ, মঞ্জুর আলম, নাসির উদ্দিন আহমেদ, সাইফুদ্দিন আহমেদ,তাজউদ্দিন রিজভী, তানভীর আহমেদ রিংকু, জাহাঙ্গীর আলম প্রমুখ।

ইসলামী ফ্রন্ট: ইসলামী ফ্রন্ট মহানগর দক্ষিণের উদ্যাগে নগরীর আগ্রাবাদ বাদামতলী মোড়ে গতকাল সোমবার তীব্র গরমে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি, লেবুর শরবত বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন আলমগীর মুহাম্মদ ইসলাম বঈদী, মুহাম্মদ আনসারুল হক, মোশাররফ হোসেন, শামিমুল ইসলাম চৌধুরী, সাজ্জাদুল ইসলাম, জিলক্বদ আলিফ তৌহিদ প্রমুখ।

কোয়ান্টাম ফাউন্ডেশন : কোয়ান্টাম ফাউন্ডেশন, চট্টগ্রাম সেন্টারের আয়োজনে পহেলা বৈশাখ ও পরবর্তী দিনগুলোতে চট্টগ্রামের বিভিন্ন স্পটে শরবত খাওয়ানো হয়। গতকাল সোমবার কোয়ান্টাম ফাউন্ডেশন আগ্রাবাদ শাখার আয়োজনে আগ্রাবাদ এক্সেস রোডে প্রায় ৬শ’ পথচারীকে বিনামূল্যে লেবু পানি পান করানো হয়। উল্লেখ্য ঘন্টা ফাউন্ডেশনের উদ্যোগে সারাদেশে বিভিন্ন স্পটে চলছে প্রচণ্ড গরমে মানুষকে শান্তি দিতে লেবু পানি পান করানোর কর্মসূচি। কখনো তেতুল গুঁডের শরবত কখনো বা পান্তা পিয়া।

দোহাজারী পৌরসভা যুবলীগ : চন্দনাইশ প্রতিনিধি জানান, দোহাজারী পৌর সদরে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ও পথচারীদের মাঝে সুপেয় পানি, শরবত ও খাওয়ার স্যালাইন বিতরণ করে দোহাজারী পৌরসভা যুবলীগ নেতাকর্মীরা। গতকাল সোমবার সকাল থেকে সুপেয় পানি, শরবত ও খাওয়ার স্যালাইন বিতরণের সময় উপস্থিত ছিলেন দোহাজারী পৌরসভা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ সোলাইন, মোহাম্মদ হোসেন মাম্মদ, মিজবাহ উদ্দীন খান ভুট্টো, মো. আবু সাঈদ, মো. বেলাল উদ্দীন, মো. ইমরান, মো. মামুন, ওয়াসিম, সাইফুদ্দিন, তৌহিদ, মো. সাইফুদ্দিন, সোহেল, মো. ইরফান, আবদুল আজিজ, আমিন প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধ২৯ এপ্রিল স্মরণে সভা
পরবর্তী নিবন্ধমানিকছড়িতে বাজারে আগুন, পুড়ল পাঁচ দোকান