থানচিতে গাড়িতে ফের গুলি ছুড়েছে কেএনএফ

বান্দরবান প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৫ এপ্রিল, ২০২৪ at ৭:৩০ পূর্বাহ্ণ

বান্দরবানের থানচিতে সীমান্ত সড়ক নির্মাণ কাজে ব্যবহৃত গাড়িতে ফের গুলি ছুড়েছে পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সন্ত্রাসীরা। গতকাল বুধবার বিকেল চারটার দিকে থানচি উপজেলায় নির্মাণাধীন সীমান্ত সড়কের ৮ কিলো নামক এলাকায় এ ঘটনা ঘটে।

আইনশৃক্সখলা বাহিনী ও স্থানীয় শ্রমিকরা জানান, থানচি উপজেলা নির্মাণাধীন বাকলাইলিক্রে সীমান্ত সড়কের নির্মাণ কাজে ব্যবহারের জন্য ৪টি ট্রাকে করে ইট নিয়ে যাওয়া হয়। প্রকল্পের নির্ধারিত স্থানে ইটগুলো নামিয়ে ফেরার পথে সড়কের ৮ কিলোমিটার নামক স্থানে পৌঁছালে অস্ত্রধারী সশস্ত্র সন্ত্রাসী এলোপাতাড়ি গুলি ছুড়ে। এতে ভয়ে আতঙ্কিত হয়ে শ্রমিকরা দ্রুত গতিতে গাড়ি চালিয়ে থানচি সদরে চলে যান।

স্থানীয়দের দাবি, পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সন্ত্রাসীরা রুমাথানচিতে সব ধরনের উন্নয়ন কাজ এবং যানবাহন চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছিল। ঘোষণা অমান্য করলে গুলি করার হুমকি দিয়েছিল। রুমাথানচি সড়কের দুর্গম এলাকায় কেএনএফের বিচরণ রয়েছে। তাই আইনশৃংখলা বাহিনীর নিরাপত্তা ব্যবস্থা ও অভিযান আরও জোরদার করা প্রয়োজন।

বিষয়টি নিশ্চিত করে থানচি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম উদ্দিন জানান, অস্ত্রধারীরা নির্মাণ কাজের ট্রাক লক্ষ্য করে গুলি ছুড়েছে। এতে কেউ হতাহত হয়নি। এর আগেও কয়েকবার গুলি ছুড়েছিল সশস্ত্র সন্ত্রাসীরা।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম চিড়িয়াখানা রাজ-পরীর ঘরে দুই নতুন অতিথি
পরবর্তী নিবন্ধউপজেলা নির্বাচনেও কোনো অনিয়ম হলে কঠোর সিদ্ধান্ত