তোমাদেরকে অনেক উঁচুতে দেখতে চাই

জিনিয়াস মেধাবৃত্তি পুরস্কার উৎসবে শিক্ষার্থীদের প্রতি শিক্ষা উপমন্ত্রী | রবিবার , ১১ জুন, ২০২৩ at ৫:৫৪ পূর্বাহ্ণ

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান নওফেল বলেছেন, ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে উঠে দেশ তথা সমাজের জন্য কোনো উদ্যোগ গ্রহণ করলে এর সাফল্য অনিবার্য। গত ১০ বছর ধরে জিনিয়াস বাংলাদেশ ফাউন্ডেশন শিক্ষার্থীদের মেধাচর্চার যে ক্ষেত্র সৃষ্টি করেছে তা সত্যি প্রশংসনীয়।

গতকাল শনিবার নগরের এলজিইডি মিলনায়তনে জিনিয়াস বাংলাদেশ ফাউন্ডেশন আয়োজিত মেধাবৃত্তি পুরস্কার বিতরণ ও শিশু উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কৃতী শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, তোমরা ভালো রেজাল্ট করে তোমাদের মাবাবার সম্মান যেভাবে বৃদ্ধি করেছ, তেমনি শিক্ষাপ্রতিষ্ঠানের গৌরব বাড়িয়েছ। আজকের মেধাবৃত্তি তোমাদেরকে সামনের দিকে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা যোগাবে। আমরা তোমাদেরকে অনেক উঁচুতে দেখতে চাই। আমার বিশ্বাস তোমাদের হাত ধরেই এই দেশ সোনার বাংলায় পরিণত হবে। বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াবে অমিত সম্ভাবনার এই মাতৃভূমি। অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, আপনার সন্তান যেন অসৎ সঙ্গে না জড়ায় সেদিকে লক্ষ্য রাখবেন। অনুষ্ঠানের উদ্বোধক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপউপাচার্য প্রফেসর বেনু কুমার দে বলেন, শিক্ষা ছাড়া প্রতিযোগিতার বিশ্বে টিকে থাকা যাবে না। তাই তোমাদের জ্ঞান শুধু পাঠ্য বইয়ে সীমাবদ্ধ না রেখে বিভিন্ন ধরনের বই পড়তে হবে। মানুষকে ভালবাসতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জিনিয়াস ভাইস চেয়ারম্যান লায়ন বিপ্লব মিত্র। সমুদ্র টিটু ও বিলকিছ আকতারের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন জিনিয়াস বাংলাদেশ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও পরিচালক সরোজ আহমেদ। বিশেষ অতিথি ছিলেন ইতিহাস গবেষক জামাল উদ্দিন, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি এম আর আজিম, জিনিয়াস মেধাবৃত্তি পরীক্ষা নিয়ন্ত্রক উত্তম কুমার আচার্য্য, উপদেষ্টামণ্ডলীর সদস্য মো. গিয়াস উদ্দিন ও লায়ন সমর কুমার দে।

উপস্থিত ছিলেন জিনিয়াস সদস্য সচিব মিয়া এমএ করিম, যুগ্ম সদস্য সচিব সুশান্ত শীল, সাংবাদিক ইমরান বিন ইসলাম, দিদারুল আলম, অভিনেতা মীর জুবেদ, ইমতিয়াজ রহমান খান, ইরতিয়াজ রহমান খান, নারগিছ আকতার, সানজিদা শাহরিন, তানজিম আহমেদ, সাঈদ মাহমুদ সাকিব, তাসনোভা আহমেদ প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে হচ্ছে আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতা
পরবর্তী নিবন্ধবঙ্গবন্ধুর সমাধিতে জেলা পরিষদ চেয়ারম্যান এসোসিয়েশনের শ্রদ্ধা