তাদের জন্য উপহার

আন্তর্জাতিক শিশু ক্যান্সার দিবস

| মঙ্গলবার , ১৬ ফেব্রুয়ারি, ২০২১ at ১০:৪৪ পূর্বাহ্ণ

২০তম আন্তর্জাতিক শিশু ক্যান্সার দিবস (আইসিসিডি) উপলক্ষে গতকাল সোমবার বিভিন্ন সংগঠনের উদ্যোগে চট্টগ্রামে ব্যাপক কর্মসূচি পালন করা হয়। এবারের প্রতিপাদ্য বিষয় ছিল ‘শিশুতোষ ক্যান্সারের অধিকতর আরোগ্য অর্জন সম্ভব; আমাদেরই মাধ্যমে’।
এ উপলক্ষে নগরীর শিশুতোষ ক্যান্সার সেবা ও সহায়তা দানকারী সংগঠন চিলড্রেন লিউকেমিয়া এসিসটেন্স এন্ড সাপোর্ট সার্ভিসেস (ক্লাশ) এর উদ্যোগে আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল, চট্টগ্রামে নির্মিতব্য ক্যান্সার হাসপাতাল ও রিসার্চ সেন্টারের জন্য সংগঠনে (ক্লাশ) এর পক্ষ থেকে এক লক্ষ টাকা অনুদান প্রদান। ‘ক্লাশ’ চেয়ারম্যান ওসমান গণি মনসুর এই অর্থ নির্মিতব্য হাসপাতালের প্রকল্প প্রধান দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেকের হাতে তুলে দেন। বিকালে চট্টগ্রাম মেডিকেল কলেজের চিকিৎসাধীন শিশুদের মাঝে শীতবস্ত্রসহ বিভিন্ন উপহার সামগ্রী ও ওষুধ বিতরণ করা হয়। অনুষ্ঠানসমূহ ক্লাশের পক্ষ থেকে সংগঠনের সেক্রেটারী এ এম মহিউদ্দিন, পরিচালকবৃন্দ সাহেলা আবেদীন রীমা, শফিকুল আলম খান, দৈনিক পূর্বদেশের সিইও শিল্পী জিয়াউল হক, কাজী জাহেদ ইকবাল, ইরফানুল গণি ফিরা প্রমুখ অংশ নেন।
লায়ন্স ক্লাব অব পারিজাত এলিটের পক্ষ থেকে (জেলা ৩১৫ বি৪) রিজিয়ন চেয়ারপারসন লায়ন জাহানারা বেগম, ক্যান্সার শিশুদের চিকিৎসা সহায়তা আর্থিক অনুদান প্রদান করেন। সমাজসেবী সংগঠন দি এসোসিয়েটসের পক্ষে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ক্যান্সার চিকিৎসাধীন শিশু পরিবারের জন্য কম্বল, মশারি বিতরণ করে।
চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের হেমোটলজি অনকোলজি বিভাগের উদ্যোগে শিশু ওয়ার্ডের সেমিনার কক্ষে আলোচনা সভা শিশু ওয়ার্ড বিভাগীয় সভাপতি প্রফেসর রাশেদা সামাদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ূন কবীর। বিশেষ অতিথি ছিলেন, চমেক অধ্যক্ষ প্রফেসর শাহানা আক্তার, হেমাটলজি অনকোলজি বিভাগের প্রধান রেজাউল করিম, ক্লাশ চেয়ারম্যান সাংবাদিক ওসমান গনি মনসুর, ডা. আলী আসগর, ডা. ফোরকান এবং ডা. জগদিস। এর আগে সেখানে চিকিৎসাপ্রাপ্ত ক্যান্সার শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং আবৃত্তি পঠন ও অভিভাবক সমাবেশের আয়োজন করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমাহবুব তালুকদার পদত্যাগ করতে প্রস্তুত
পরবর্তী নিবন্ধসরস্বতী পূজা আজ