মাহবুব তালুকদার পদত্যাগ করতে প্রস্তুত

| মঙ্গলবার , ১৬ ফেব্রুয়ারি, ২০২১ at ১০:৪৩ পূর্বাহ্ণ

সহকর্মীদের সঙ্গে ভিন্নমতের জন্য আলোচিত নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, দেশের ‘ভালোর জন্য’ তার পদত্যাগ করতে কোনো সমস্যা নেই। কে এম নূরুল হুদা নেতৃত্বাধীন ইসি মেয়াদের চার বছর পার করার পর দুর্নীতি-অনিয়মের অভিযোগে ৪২ জন নাগরিকের দাবির প্রতিক্রিয়ায় একথা বলেন তিনি। গতকাল সোমবার নির্বাচন ভবনের নিজের দপ্তরে ‘ইসির পঞ্চম বর্ষের প্রারম্ভে আমার বক্তব্য’ শিরোনামে বক্তব্য নিয়ে সাংবাদিকদের সামনে আসেন এ নির্বাচন কমিশনার। খবর বিডিনিউজের।
৪২ নাগরিক বর্তমান ইসি সদস্যদের পদত্যাগ দাবি করেছেন, এ বিষয়ে আপনার অবস্থান কী- এ প্রশ্নে মাহবুব তালুকদার বলেন, আমি ব্যক্তিগতভাবে পদত্যাগ করলে যদি লাভ হয়, দেশের যদি কোনো উপকার হয়, তাহলে আমি যে কোনো মুহূর্তেই পদত্যাগ করতে প্রস্তুত।
২০১৭ সালের ফেব্রুয়ারিতে নূরুল হুদা নেতৃত্বাধীন ইসি যাত্রা শুরু করে। ২০২২ সালে তাদের মেয়াদ শেষ হবে।
নির্বাচন কমিশনের পঞ্চম বর্ষের প্রারম্ভে মাহবুব তালুকদার চার বছরের কাজের আত্মবিশ্লেষণের কথা বলেছেন। তিনি বলেন, পেছনের দিকে তাকিয়ে মনে হচ্ছে, আমাদের আত্মবিশ্লেষণ প্রয়োজন। প্রায় সব নির্বাচন অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে বলে আমরা তৃপ্তি বোধ করি। কিন্তু নির্বাচন বিষয়ে আমাদের সকল দাবি জনগণের উপলব্ধির সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। কেবল রাজনৈতিক দল নয়, নীরব জনগোষ্ঠীর অশ্রুত ভাষা শ্রবণের প্রচেষ্টা থাকা প্রয়োজন বলে মনে করেন তিনি। এছাড়াও এখন নির্বাচনগুলো ‘এককেন্দ্রিক’ হয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন এই নির্বাচন কমিশনার।

পূর্ববর্তী নিবন্ধ৫০০ সদস্যকে টিকার আওতায় আনতে চায় জেলা ক্রীড়া সংস্থা
পরবর্তী নিবন্ধতাদের জন্য উপহার