তদন্ত প্রতিবেদন দাখিলের সময় পিছিয়েছে

বন্দুকযুদ্ধে দু’ভাই নিহতের মামলা

আজাদী প্রতিবেদন | সোমবার , ২১ সেপ্টেম্বর, ২০২০ at ১০:২৫ পূর্বাহ্ণ

চন্দনাইশে কথিত বন্দুকযুদ্ধে দুই ভাই নিহতের ঘটনায় দায়ের করা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের সময়সীমা আগামী ৭ অক্টোবর পর্যন্ত পিছিয়েছে। গতকাল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমির আদালতে তদন্তকারী কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে নতুন এই তারিখ নির্ধারণ করে দেয়া হয়।
গত ১৬ জুলাই টেকনাফে পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে আজাদুল ইসলাম আজাদ (২৩) ও আমানুল ইসলাম ফারুক (৩৭) নামে দুই ভাই নিহত হন। তাদের মাদক ব্যবসায়ী হিসেবে উল্লেখ করে টেকনাফ পুলিশ বন্দুকযুদ্ধের পর তাদের কাছ থেকে ইয়াবা ও অস্ত্র উদ্ধারের কথা জানায়। ওই ঘটনায় গত ২ সেপ্টেম্বর চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমির আদালতে টেকনাফে বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাশসহ পাঁচ পুলিশ সদস্য ও অজ্ঞাতনামা ৪/৫ জনকে আসামি করে চট্টগ্রাম আদালতে একটি মামলা করেন নিহতদের বোন রিনাত সুলতানা (৩০)। পরে আদালত মামলাটি তদন্তপূর্বক ২০ সেপ্টেম্বর প্রতিবেদন দাখিলের জন্য চট্টগ্রাম জেলা পুলিশের এএসপিকে (আনোয়ারা সার্কেল) নির্দেশনা দেন।
সংশ্লিষ্ট তদন্তকারী কর্মকর্তা চট্টগ্রাম জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (আনোয়ারা সার্কেল) মো. মফিজ উদ্দিন গতকাল আজাদীকে বলেন, নির্ধারিত সময়ে তদন্ত কাজ সমাপ্ত না হওয়ায় আদালতে আরও কিছুদিন সময় বৃদ্ধির আবেদন করেছিলাম। পরে আদালত নতুন করে একটি সময় নির্ধারণ করে দিয়েছেন। আশা করছি, উক্ত বর্ধিত সময়ের মধ্যে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করা যাবে। তিনি জানান, ইতিমধ্যে ঘটনাস্থল পরিদর্শনের পাশাপাশি তদন্ত সংশ্লিষ্ট চারজনের সাক্ষ্য নেয়া হয়েছে। তদন্তের আরও কিছু কাজ বাকি রয়েছে।
বাদীপক্ষের আইনজীবী হাসান আলী আজাদীকে বলেছেন, আদালতে তদন্তকারী কর্মকর্তা পনেরো কার্যদিবস সময় আবেদন করেছিলেন। পরে আদালত শুনানিতে আগামী ৭ অক্টোবর নতুন সময়সীমা নির্ধারণ করেন। মামলার শুনানিতে বাদীসহ তার পক্ষে আইনজীবী অ্যাড. এ এম জিয়া হাবীব আহসান, অ্যাড. এএইচএম জসীম উদ্দিন, অ্যাড. দেওয়ান ফিরোজ আহমদ, অ্যাড. হাসান আলী, অ্যাড. বদরুল উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধসস্ত্রীক প্রদীপের ৪ কোটি টাকার অবৈধ সম্পদ ক্রোকের নির্দেশ
পরবর্তী নিবন্ধশীতে করোনা পরিস্থিতি অবনতির ইঙ্গিত, প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর