ডেঙ্গুতে নারীর মৃত্যু চট্টগ্রামে নতুন শনাক্ত ১২৯ জন

আজাদী প্রতিবেদন | সোমবার , ৪ সেপ্টেম্বর, ২০২৩ at ১০:২২ পূর্বাহ্ণ

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত আরো এক নারীর মৃত্যু হয়েছে। শনিবার চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ঝর্ণা রানী নামে ৪৩ বছর বয়সী ওই রোগীর মৃত্যু হয়। সেপ্টেম্বর মাসে এটি চট্টগ্রামে প্রথম মৃত্যু। এ নিয়ে চলতি মৌসুমে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৫৪ জনের মৃত্যু হয়েছে চট্টগ্রামে। এর মধ্যে ২৮ জনের মৃত্যু হয়েছে আগস্ট মাসে। আর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে শিশুদের। মোট মৃত্যুর মধ্যে ২১ জনই শিশু। এছাড়া ১৯ জন নারী ও ১৪ জন পুরুষের মৃত্যু হয়েছে।

এসব তথ্য নিশ্চিত করে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া জানান, সাতকানিয়ার বাসিন্দা ঝর্ণা রানীকে ২৭ আগস্ট চমেক হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই শনিবার তার মৃত্যু হয়েছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, শেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরও ১২৯ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে চলতি মৌসুমে চট্টগ্রামে ডেঙ্গুতে আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ১৩৫ জনে। গতকাল পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ৩২৯ জন রোগী চিকিৎসাধীন বলে জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। এর মাঝে চমেক হাসপাতালে ভর্তি রয়েছে ১২৩ জন।

পূর্ববর্তী নিবন্ধরোহিঙ্গা প্রত্যাবাসনে জাপানের সহযোগিতা চায় বাংলাদেশ
পরবর্তী নিবন্ধঅপহরণের তিনদিন পর টেকনাফ থেকে রোহিঙ্গা শিশু উদ্ধার