অপহরণের তিনদিন পর টেকনাফ থেকে রোহিঙ্গা শিশু উদ্ধার

উখিয়া প্রতিনিধি | সোমবার , ৪ সেপ্টেম্বর, ২০২৩ at ১০:২৩ পূর্বাহ্ণ

ক্যাম্প থেকে অপহরণের তিনদিন পর টেকনাফের গহীন পাহাড় থেকে ৪ বছরের এক রোহিঙ্গা শিশুকে উদ্ধার করেছে উখিয়া থানা পুলিশ। শিশুটি উখিয়ার জামতলি ১৬ নম্বর ক্যাম্পের আবু জাফরের ছেলে। গত শনিবার গভীর রাতে নয়াপাড়া পুরাতন রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন গহীন পাহাড় থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত টেকনাফ নয়াপাড়া রেজিস্টার্ড ক্যাম্পের সি ব্লকের দিল মোহাম্মদের ছেলে আমির ফয়সাল (২১) ও তার বোন আসমিদা রোকসানা (২০) ও একই ক্যাম্পের মো. আমিনের ছেলে সাদেক হোসেন (২৩) কে গ্রেপ্তার করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত বুধবার বেলা ১১ টার দিকে রোহিঙ্গা শিশু মো. রায়হানকে নাস্তা কিনে দেওয়ার লোভ দেখিয়ে সাদেক ও ফয়সাল মিলে অপহরণ করে অজ্ঞাত স্থানে লুকিয়ে রেখে তার পরিবারে কাছ থেকে ২ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। মুক্তিপণের টাকা না দিলে শিশুটিকে হত্যার হুমকি দিতে থাকে।

উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, তথ্য প্রযুক্তির সহায়তায় অপহরণের মূল পরিকল্পনাকারী সাদেক ও ফয়সালকে উখিয়ার জামতলী রোহিঙ্গা ক্যাম্প থেকে গ্রেপ্তার করা হয়। তাদের স্বীকারোক্তি মতে টেকনাফের নয়াপাড়া ক্যাম্প সংলগ্ন পাহাড় থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। পরে আসমিদা রোকসানাকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে উখিয়া থানায় মামলা দায়ের পরবর্তী গতকাল রোববার কক্সবাজার আদালতে প্রেরণ করা হয়েছে বলে ওসি জানান।

পূর্ববর্তী নিবন্ধডেঙ্গুতে নারীর মৃত্যু চট্টগ্রামে নতুন শনাক্ত ১২৯ জন
পরবর্তী নিবন্ধরোহিঙ্গা সংকট সমাধানে বিএনপির ১৬ রূপরেখা