টেকনাফের পাহাড়ে রোহিঙ্গা শিশুর ক্ষত-বিক্ষত লাশ

| শনিবার , ৬ মার্চ, ২০২১ at ১১:০২ পূর্বাহ্ণ

কক্সবাজারের টেকনাফে শরণার্থী ক্যাম্প সংলগ্ন পাহাড়ে এক রোহিঙ্গা শিশুর ক্ষত-বিক্ষত লাশ পাওয়া গেছে, যে তিনদিন আগে নিখোঁজ হয়েছিল।
কঙবাজার ১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়ান অধিনায়ক এসপি মোহাম্মদ তারিকুল ইসলাম জানিয়েছেন, শুক্রবার বিকালে টেকনাফের হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া ক্যাম্পের সি-ব্লক সংলগ্ন পাহাড়ে শিশুটির লাশ পাওয়া যায়। নিহত ৮ বছর বয়সী মেয়েটি টেকনাফের নয়াপাড়া নিবন্ধিত শরণার্থী ক্যাম্পের বি-ব্লকের ১০৫২/৪ শেডের বাসিন্দা। খবর বিডিনিউজের।
এপিবিএন কর্মকর্তা তারিকুল ইসলাম জানান, মৃত অবস্থায় উদ্ধার হওয়া শিশুটির শরীরের বিভিন্ন স্থানে আঘাতের কারণে ক্ষত-বিক্ষত এবং একটি হাত দেহ থেকে বিচ্ছিন্ন রয়েছে। তবে কে বা কারা, কী কারণ হত্যাকাণ্ড ঘটিয়েছে তা পুলিশ এখনও নিশ্চিত হতে পারেনি বলে জানান এপিবিএন এর এই কর্মকর্তা।
স্বজনদের বরাতে এসপি তারিকুল বলেন, গত মঙ্গলবার সকালে টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পে নিজ ঘরের পাশে স্থানীয় অন্য শিশুদের সঙ্গে খেলছিল মেয়েটি। বেলা ১১টার পর থেকে শিশুটির খোঁজ মিলছিল না। ক্যাম্পের বিভিন্ন স্থানে খোঁজ-খবর নিয়ে তার সন্ধান পাননি স্বজনরা। পরে বিষয়টি ক্যাম্পের নিরাপত্তার দায়িত্বে থাকা এপিবিএন সদস্যদের অবহিত করেন।
এপিবিএন কর্মকর্তা তারিকুল আরও বলেন, ঘটনাটি অবহিত হওয়ার পর থেকে এপিবিএনের সদস্যরাও বিভিন্ন স্থানে খোঁজ-খবর করে শিশুটির সন্ধান পাননি। শুক্রবার বিকালে নয়াপাড়া ক্যাম্পর সি-ব্লক সংলগ্ন পাহাড়ি এলাকায় স্থানীয়রা শিশুটির মৃতদেহ দেখে খবর দেয়। পরে পুলিশ ক্ষত-বিক্ষত অবস্থায় তার লাশ উদ্ধার করে।
হত্যাকাণ্ডের কারণ বের করার পাশাপাশি ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে বলে জানান তিনি। ময়নাতদন্তের জন্য লাশ কঙবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান তারিকুল।

পূর্ববর্তী নিবন্ধমহেশখালীতে ‘সমুদ্রে নিরাপত্তা’ বিষয়ক প্রশিক্ষণের আজ শেষদিন
পরবর্তী নিবন্ধফরহাদাবাদে ভেনভেনিয়া শাহ’র বার্ষিক ওরশ আজ