টিকে থাকতে বিজ্ঞানভিত্তিক শিক্ষার বিকল্প নেই

বিজিসি ট্রাস্ট ভার্সিটির অনুষ্ঠানে উপাচার্য

| শনিবার , ১৭ সেপ্টেম্বর, ২০২২ at ৫:১১ পূর্বাহ্ণ

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর এমবিএ ও এমএ ইন ইংলিশ প্রোগ্রামের সামার সেশন ২০২২-এ ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টশান অনুষ্ঠান সম্প্রতি ব্যবসা প্রশাসন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. সরোয়ার উদ্দিনের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আওরঙ্গজেব। বিশেষ অতিথি ছিলেন ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক খালেদ বিন চৌধুরী, এমবিএ প্রোগ্রামের কো-অর্ডিনেটর সহযোগী অধ্যাপক সৌমেন চক্রবর্তী, এমএ ইন ইংলিশ এর কো-অর্ডিনেটর আবদুর রশিদ। ব্যবসা প্রশাসন বিভাগের প্রভাষক নওরিন আফরিনের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক মো. গোলাম শাহরিয়ার, প্রভাষক উম্মে সালমা, প্রভাষক রোজিনা আকতার।
কোরআন তেলোয়াত করেন সাজ্জাদ হোসেন, গীতা পাঠ করেন জয় দাশ, ত্রিপিঠক পাঠ করেন সাগর বড়ুয়া।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর আওরঙ্গজেব বলেন, তোমরা উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে বিশ্ব মানের একজন দক্ষ ও আধুনিক নাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলবে। কারণ বিশ্বায়নের এই যুগে কর্মক্ষেত্রে টিকে থাকতে হলে বিজ্ঞান, প্রযুক্তি ভিত্তিক শিক্ষার বিকল্প নেই। অত্র বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা উচ্চ শিক্ষা গ্রহণ করে এদেশকে একটি আধুনিক ও উন্নত রাষ্ট্রে পরিণত করার জন্য নিজেদেরকে মনোনিবেশ করবে সেটাই আমাদের কাম্য। নিজেকে শুধু একটি চাকরির জন্য নয় বরং তৈরি হতে হবে একজন দক্ষ ও যোগ্য মানব সম্পদ হিসাবে। তিনি ছাত্র-ছাত্রীদের ভবিষ্যৎ কর্মজীবনের সব ধরনের সফলতা কামনা করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধপ্রেমের কবিতা নিয়ে ত্রিতরঙ্গের আবৃত্তি সন্ধ্যা
পরবর্তী নিবন্ধমীরসরাইয়ে মসজিদ নির্মাণে অনুদান দিলেন যুবলীগ নেতা এলিট