টানা দ্বিতীয় জয় পেল চট্টগ্রাম জেলা দল

জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপ

ক্রীড়া প্রতিবেদক | বুধবার , ১৫ মার্চ, ২০২৩ at ১০:৫৩ পূর্বাহ্ণ

বাংলাদেশ ক্রিকেট বোর্ড আয়োজিত জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপে টানা দ্বিতীয় জয় পেল চট্টগ্রাম জেলা দল। গতকাল সাতক্ষীরা জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে চট্টগ্রাম জেলা দল ৯ উইকেটে উড়িয়ে দিয়েছে হবিগঞ্জ জেলা দলকে। নিজেদের প্রথম ম্যাচে কিশোরগঞ্জ জেলা দলকে হারিয়ে শুভ সুচনা করেছিল। গতকাল ব্যাটে বলে প্রতিপক্ষকে দাঁড়াতেই দেয়নি চট্টগ্রাম জেলা দল। প্রথমে বোলাররাই জয়ের মঞ্চ তৈরি করে দিয়েছিল। পরে ব্যাটাররা জয়টা তুলে নিয়েছে আনায়াসেই। টসে জিতে ব্যাট করতে নামা হবিগঞ্জ জেলা দলকে এক রকম চেপে ধরে চট্টগ্রামের বোলাররা। যদিও দুই ওপেনার ৪৫ রান যোগ করেছিলেন।

এরপর আর কোন জুটি গড়ে উঠতে দেয়নি চট্টগ্রামের বোলাররা। তবে লড়াই করেছিলেন আবদুল কুদ্দুস। আর শেষ দিকে কাজি জিহান। মূলত এই দুজনের ব্যাটে চড়ে শেষ পর্যন্ত ১৬৫ রান সংগ্রহ করে হবিগঞ্জ জেলা দল। দলটির ওপেনার কুদ্দুস করেন ৬২ বলে ৫২ রান। যেখানে তিনি চার মেরেছেন চারটি এবং ছক্কা মেরেছেন তিনটি। কাজি জিহান করেন ৩০ রান। তিনি একটি চার এবং দুটি ছক্কা মেরেছেন। এছাড়া শরীফ ১২, জয় হোসেন ১২, হৃদয় দেব ১৪, মোস্তাফিজুর রহমান ১৫ এবং জুবেদ হোসেন করেন ১৩ রান। চট্টগ্রাম জেলা দলের পক্ষে ১০ ওভারে ২৪ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন রনি চৌধুরী। ২টি করে উইকেট নিয়েছেন মনিরুল এবং ওমর ফারুক।

১৬৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে চট্টগ্রাম জেলা দলের দুই ওপেনার সাদিকুর রহমান এবং আবু নেওয়াজ লিখন উদ্বোধনী জুটিতে ১১৭ রান তুলে নিয়ে জয়ের ভিত রচনা করে দিয়েছিলেন। ৭৯ বলে ৭টি চার এবং ৩টি ছক্কার সাহায্যে ৭১ রান করে সাদিকুর ফিরলে ভাঙ্গে এ জুটি। এই টুর্নামেন্টে এটি সাদিকুরের দ্বিতীয় হাফ সেঞ্চুরি। প্রথম ম্যাচেও হাফ সেঞ্জুরি করেছিলেন এই ওপেনার। এরপর লিখন এবং আলভি মিলে আর কোন সুযোগ দেয়নি প্রতিপক্ষ দলের বোলারদের। ৩৭.৩ ওভারে ১ উইকেট হারিয়ে জয় তুলে নেয় চট্টগ্রাম জেলা দল। লিখন ১০৭ বলে ৫৩ এবং আলভী ৩৯ বলে ৩০ রান করে অপরাজিত ছিলেন। চট্টগ্রামের পতন হওয়া একমাত্র উইকেটটি নিয়েছেন জুবেদ হোসেন। আগামীকাল গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে নাটোর জেলা দলের বিপক্ষে খেলবে চট্টগ্রাম জেলা দল।

পূর্ববর্তী নিবন্ধপ্রিমিয়ার ক্রিকেটে পঞ্চম জয় পাইরেটসের
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ৭.০৪ কোটি টাকা