টানা দ্বিতীয় জয় তুলে নিল কল্লোল সংঘ

ক্রীড়া প্রতিবেদক | সোমবার , ৭ নভেম্বর, ২০২২ at ১০:৪৪ পূর্বাহ্ণ

অনুপ বিশ্বাস সিজেকেএস-সিডিএফএ ১ম বিভাগ ফুটবল লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে কল্লোল সংঘ। গতকাল রোববার এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় তারা ২-১ গোলে ঐতিহ্যবাহী আগ্রাবাদ নওজোয়ান ক্লাবকে পরাজিত করে। খেলার প্রথমার্ধে বিজয়ী দল ১-০ গোলে এগিয়ে ছিল।

কল্লোল সংঘ নিজেদের প্রথম খেলায় বাকলিয়া একাদশের কাছে হার মানলেও দ্বিতীয় খেলায় রাইজিং স্টারকে পরাজিত করে। গতকাল তৃতীয় খেলায় তারা নওজোয়ান ক্লাবকেও হারিয়ে দিল। ৩ খেলা শেষে কল্লোলের পয়েন্ট হয়েছে ৬ পয়েন্ট। অন্যদিকে আগ্রাবাদ নওজোয়ান ক্লাব নিজেদের প্রথম খেলায় রাইজিং ষ্টার ক্লাবকে ৩-১ গোলে হারিয়ে লিগ শুরু করেছিল। প্রথম খেলার ক্রীড়া নৈপুণ্য তারা আর ধরে রাখতে পারেনি। দ্বিতীয় এবং গতকাল তৃতীয় খেলাতেও হেরে তারা টানা দুই খেলায় পরাজিত হলো। ৩ খেলা শেষে তারাও ৩ পয়েন্ট পেয়েছে।

গতকাল দুর্ভাগ্য ভর করেছিল আগ্রাবাদ নওজোয়ানের উপর। শুরুতেই পিছিয়ে পড়া, গোল মিস করা, এমন কি পেনাল্টিও মিস করা এবং শেষ পর্যন্ত নিজেদের জালেই বল ঠেলে দেয়া ইত্যাদি ছিল তাদের মাঠের কর্মকান্ড। খেলার শুরুতেই ৭ মিনিটের সময় প্রথম গোল খেয়ে যায় আগ্রাবাদ নওজোয়ান ক্লাব। কল্লোলের মো. রাশেদ গোল করে দলকে এগিয়ে রাখেন ১-০ গোলে। এ গোলের পর দু’দলই আক্রমণ পাল্টা আক্রমণ করে খেলেন। তবে গোল পাওয়া হয়নি কোন দলেরই। এগিয়ে থাকা কল্লোল দ্বিতীয়ার্ধে নওজোয়ানের প্রতিরোধের সামনে পড়ে। গোল পরিশোধের জন্য উঠে খেলতে থাকে আগ্রাবাদের ক্লাবটি। শুরুতেই আক্রমনে উঠা ডাবলু দাসের শট বারের উপর দিয়ে চলে যায়। দু’মিনিট বাদেই আবারও বাম প্রান্ত দিয়ে আক্রমণে উঠে নওজোয়ান। লেফট উইং থেকে মাইনাস আসে কল্লোলের ডি বক্সে। সেখানে বল ক্লিয়ার করতে গিয়ে কল্লোলের রক্ষণভাগ বলে হাত লাগিয়ে ফেলে। রেফারী মাহমুদ হাসান মামুন নওজোয়ানের পক্ষে পেনাল্টির বাঁশি বাজিয়ে দেন।

কল্লোলের খেলোয়াড়রা তা নিয়ে প্রতিবাদে মেতে উঠেন এবং রেফারীকে ঘিরে ধরেন। কিন্তু তাতে কাজ হয়নি। রেফারী তার সিদ্ধান্তে অটল থাকেন। পরে কল্লোলের খেলোয়াড়রা রেফারীর সিদ্ধান্ত মেনে নেন। কিন্তু এতো বাদ প্রতিবাদের পর নওজোয়ানের অধিনায়ক সাইফ রহমান যে পেনাল্টি শটটি নিলেন তা ক্রস বারের বেশ উপর দিয়ে চলে যায়। নওজোয়ানের খেলোয়াড়রা এ পেনাল্টি মিসে হতাশ হলেও সমতায় ফেরার লক্ষ্যে আক্রমণধারা আরো জোরদার করেন। ১০ মিনিটেই তারা একটি সুযোগ পেয়ে যায়। বাম প্রান্ত থেকে আসা বল আসিফ মাহমুদ গোলের সামনে আয়ত্বে নেন। কল্লোলের ডিফেন্স লাইনের খেলোয়াড় এসময় বল ক্লিয়ার করতে গিয়ে গড়িমসি করেন। সে সুযোগে আসিফ বল জালে জড়িয়ে দেন। খেলায় সমতা (১-১) ফিরে আসে। সমতা ফেরার পর কল্লোলও পাল্টা আক্রমণে মেতে উঠে।

২৬ মিনিটে তারা আক্রমনে উঠে। বঙের ভেতর বল নিয়ে আবু সাদেক এগিয়ে আসা গোলকিপারের উপর দিয়ে বল তুলে দেন। বল গড়িয়ে যাচ্ছিল সাইডবারের দিকে। কিন্তু নওজোয়ানের ডিফেন্ডার রাকিবুল ইসলাম সে বল সরাতে গিয়ে বল নিজেদের গোলেই ঢুকিয়ে দেন। এগিয়ে যায় কল্লোল সংঘ (২-১)। দু’মিনিট বাদে আবারো সুযোগ পায় নওজোয়ান ক্লাব। কিন্তু আসিফ ব্যর্থ হন। বাকি সময় উল্লেখযোগ্য আর কোন আক্রমণ গড়ে উঠেনি। ফলে টানা দ্বিতীয় জয় নিয়ে কদমতলীর কল্লোল সংঘ এবং টানা দ্বিতীয় পরাজয়ের গ্লানি নিয়ে আগ্রাবাদ নওজোয়ান ক্লাব মাঠ ছাড়ে।

গতকালের খেলায় ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হন বিজয়ী দলের খেলোয়াড় রাফায়েল মান্ডি। তার হাতে ক্রেস্ট প্রদান করেন সিজেকেএস কাউন্সিলর সৈয়দ নুর নবী লিটন। আজ প্রথম বিভাগ ফুটবল লিগে একটি খেলা অনুষ্ঠিত হবে। বেলা ২.৪৫ টায় ফিরিঙ্গি বাজার লাকী স্টার ক্লাব এবং কিষোয়ান স্পোর্টিং ক্লাব পরস্পরের মোকাবেলা করবে। খেলাটি এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধবিশ্বকাপ থেকে দেড় কোটি টাকা পাচ্ছে বাংলাদেশ
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ২২.০৯ কোটি টাকা