ঝিরিতে নিখোঁজ ২ শিশুর লাশ উদ্ধার মায়ের খোঁজ মেলেনি

বান্দরবান প্রতিনিধি | শুক্রবার , ১৭ সেপ্টেম্বর, ২০২১ at ৪:৫৭ পূর্বাহ্ণ

প্রবল বর্ষণে বান্দরবানে পাহাড়ের রাঙাঝিরিতে পানির স্রোতে ভেসে নিখোঁজ ২ শিশুর লাশ উদ্ধার করা গেলেও সন্ধান মেলেনি মায়ের। আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, বান্দরবান সদর উপজেলার সদর ইউনিয়নের সাংঙ্গাই ত্রিপুরা পাড়া এলাকায় পাহাড়ের জুম খামারের কাজ শেষে পাহাড়ের রাঙাঝিরির ছড়ায় গোসল করতে নেমেছিল ত্রিপুরা পরিবারের ৪ সদস্য। কিন্তু বুধবার সন্ধ্যায় হঠাৎ প্রবল ভারী বৃষ্টিপাত শুরু হওয়ায় তাড়াহুড়ো করে বাড়ি ফেরার পথে পা পিছলে মাটি ধসে ঝিরির পানিতে পড়ে যায় তারা। এতে একজন ডাঙায় উঠে আসতে পারলেও পানির স্রোতে ভেসে নিখোঁজ হন মা এবং তার দুই শিশু। খবর পেয়ে সেনাবাহিনী, পুুলিশ, যুব রেডক্রিসেন্ট ইউনিটের সদস্য এবং স্থানীয়রা ঘটনাস্থলসহ আশপাশের এলাকায় উদ্ধার তৎপরতা চালায়। অনেক খোঁজাখুঁজির পর উদ্ধারকর্মীরা সকাল সাড়ে ৮টার দিকে ঘটনাস্থল থেকে একটু দূরে বোন বাজেরুঙ ত্রিপুরা (১২) এবং সাড়ে ১১টার দিকে রাঙাঝিরির সাঙ্গু নদীর মোহনামুখ থেকে ভাই প্রদীপ ত্রিপুরার (৭) মৃতদেহ উদ্ধার করে। তবে এখনো শিশুদের মা কৃষ্ণতী ত্রিপুরার (৪৫) খোঁজ পাওয়া যায়নি।
সদর ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য জগদীশ ত্রিপুরা জানান, বৃষ্টি হলে পাহাড়ী ঝিরিগুলো পানি বেড়ে বিপজ্জনক হয়ে উঠে। পাহাড়ে জুম ক্ষেতের কাজ শেষে রাঙাঝিরিতে গোসল করে বাড়ি ফেরার পথে স্রোতের টানে ভেসে যায় এক মা ও তার দুই শিশু সন্তান। ঘটনার পর ঝিরিতে খোঁজাখুঁজির পর দুই শিশুর মৃতদেহ পাওয়া গেলেও তাদের মায়ের খোঁজ পাওয়া যায়নি।
ঘটনার সত্যতা নিশ্চিত করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী জানান, নিখোঁজ তিন জনের মধ্যে ভাই-বোন দুজনের লাশ পাওয়া গেছে। তবে শিশুদের মা নিখোঁজ রয়েছে। উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে। পাহাড়ের কাড়া হয়ে ঝিরিটি অনেকটা দূর হয়ে সাঙ্গু নদীতে মিশেছে। ঘটনাস্থল থেকে ঝিরির বিভিন্ন পয়েন্টে খোঁজাখুঁজি করা হচ্ছে। পানিতে ভেসে সাঙ্গু নদীর কোথাও চলে গেছে কিনা সেটিও খোঁজা হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধচালু হচ্ছে দক্ষিণ রাঙ্গুনিয়া থানা
পরবর্তী নিবন্ধফ্ল্যাট বাড়ি সব স্ত্রীর নামে