জেলা ক্রীড়া সংস্থায় আবার ভোটের হাওয়া

হবে দুটি পদে নির্বাচন

ক্রীড়া প্রতিবেদক | মঙ্গলবার , ৫ জানুয়ারি, ২০২১ at ৬:৫২ পূর্বাহ্ণ

আবারো নির্বাচনী হাওয়া বইছে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থায়। ২০১৯ সালের ডিসেম্বরে সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। তাহলে এক বছর না যেতেই কেন আবার নির্বাচন? তেমন প্রশ্ন জাগতেই পারে। তবে এবারে মাত্র দুটি পদে নির্বাচন হচ্ছে। পদ দুটি হচ্ছে একটি সহ সভাপতি এবং একটি নির্বাহী সদস্য। গত নির্বাচনে বিজয়ী আ.জ.ম. নাছির উদ্দিনের প্যানেল থেকে নির্বাচনে গিয়েও শেষ মুহূর্তে মনোনয়ন প্রত্যাহার করে নেন হাফিজুর রহমান। ফলে সে পদে আর নির্বাচন অনুষ্ঠিত হয়নি। পরে নির্বাচিত নির্বাহী সদস্য আবদুল বাসেত মারা গেলে একটি নির্বাহী সদস্য পদ খালি হয়। এবার সে পদেও নির্বাচন হবে। এখনো এই দুই পদের জন্য নির্বাচনের শিডিউল ঘোষণা করা না হলেও চট্টগ্রামের ক্রীড়াঙ্গনে বেশ উত্তাপ ছড়াচ্ছে এই নির্বাচন। এরই মধ্যে এই দুই পদের জন্য একাধিক ক্রীড়া সংগঠক নির্বাচন করার আগ্রহ প্রকাশ করে আছে। স্টেডিয়াম পাড়ায় এই দুই পদে নির্বাচন নিয়ে বেশ আলোচনা হচ্ছে। শোনা যাচ্ছে সহ সভাপতি পদে হাফিজুর রহমান, শাহজাদা আলম এবং মফিজুর রহমান নির্বাচন করতে আগ্রহ প্রকাশ করেছেন। হাফিজুর রহমান জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, সহ সভাপতি সহ বিভিন্ন পদে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন।
অপরদিকে শাহজাদা আলম যুগ্ম সম্পাদকসহ নানা পদে দায়িত্ব পালন করেন। আর মফিজুর রহমান ছিলেন নির্বাহী সদস্য। এবারে তিন জনই সহ সভাপতি পদে নির্বাচন করার আগ্রহ প্রকাশ করেছেন। নির্বাহী সদস্য পদেও নির্বাচন করার আগ্রহীদের তালিকাটা কম লম্বা নয়। এরই মধ্যে পাঁচ জনের নাম শোনা যাচ্ছে এই পদে নির্বাচন করতে আগ্রহী হিসেবে। তারা হলেন সংস্থার ব্যাডমিন্টন সম্পাদক দিদারুল আলম, ক্রিকেট কমিটির যুগ্ম সম্পাদক শওকত হোসেন, ক্যারম কমিটির সম্পাদক এনামুল হক, বডিবিল্ডিং কমিটির সম্পাদক এ এস এম সাইফুদ্দিন চৌধুরী এবং উশু সম্পাদক চন্দন ধর। গত দুই মেয়াদে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থায় সমঝোতার প্যানেল নির্বাচিত হয়েছে। যদিও গত নির্বাচনে দুটি পদে আংশিক নির্বাচন হয়েছিল। তাই অনেকেই আশংকা করছেন এবারেও সমঝোতার ভিত্তিতে এই দুই পদে নির্বাচন হবে কিনা। যদিও জেলা ক্রীড়া সংস্থার একাধিক নির্ভরশীল সূত্র জানিয়েছে এই দুই পদে সমঝোতার ভিত্তিতে নির্বাচন হওয়ার সম্ভাবনা নেই। জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আ.জ.ম. নাছির উদ্দিন নিজেও নির্বাচন চাইছেন তেমনটি জানালেন সংস্থার একাধিক কর্মকর্তা। নির্বাচন নিয়ে স্টেডিয়াম পাড়ায় বেশ আলোচনা হলেও নির্বাচনটি ঠিক কবে নাগাদ হতে পারে সে বিষয়ে কেউ কিছু বলতে পারছেননা। কারণ এরই মধ্যে সংস্থার সভাপতি এবং জেলা প্রশাসক বদলি হয়ে গেছেন। তার জায়গায় এসেছেন নতুন আরেকজন। আগামী ২৭ জানুয়ারি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচন। তাই কবে নাগাদ জেলা ক্রীড়া সংস্থার এই দুটি শূন্য পদে নির্বাচন হবে সেটা নিশ্চিত হওয়া যায়নি।
তবে জেলা ক্রীড়া সংস্থার একাধিক কর্মকর্তা জানিয়েছেন নতুন জেলা প্রশাসক সবে দায়িত্ব নিয়েছেন। তার সাথে নির্বাহী কমিটি বসার পর সিদ্ধান্ত হবে কবে নাগাদ এই নির্বাচনের শিডিউল ঘোষণা করা হবে। নির্বাচন যখনই হোকনা কেন জেলা ক্রীড়া সংস্থার কাউন্সিলররা চাইছে অন্তত এই দুটি পদে যেন তারা ভোট দিতে পারে। কারণ গত আট বছরে জেলা ক্রীড়া সংস্থার কাউন্সিলরা নির্বাচনে ভোট দিতে পারেনি। এবার এই দুই পদে হলেও ভুলতে বসা সে ভোটের স্বাদ পেতে চায় কাউন্সিলররা।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামসহ দেশের ১২ সিটি কর্পো’র মতামত চেয়েছে মন্ত্রণালয়
পরবর্তী নিবন্ধচসিক পরিচালিত স্কুলের ভর্তির লটারিতে স্বচ্ছতা বজায় রাখার নির্দেশ