চসিক পরিচালিত স্কুলের ভর্তির লটারিতে স্বচ্ছতা বজায় রাখার নির্দেশ

| মঙ্গলবার , ৫ জানুয়ারি, ২০২১ at ৬:৫২ পূর্বাহ্ণ

চলতি শিক্ষাবর্ষে চসিক পরিচালিত স্কুলগুলোতে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত ভর্তির লটারি কার্যক্রম স্বচ্ছতার মাধ্যমে সম্পন্ন করতে নির্দেশ দিয়েছেন প্রশাসক খোরশেদ আলম সুজন। গতকাল সোমবার বিকেলে টাইগারপাসে চসিকের কনফারেন্স রুমে অনুষ্ঠিত সভায় তিনি এ নির্দেশ দেন। সভায় চসিক পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রধানরা অংশ নেন।
সুজন বলেন, সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী চসিকের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মান উন্নয়ন করেছিলেন। সেই সুনাম ধরে রাখতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের উদ্দেশে তিনি বলেন, আগামী মাসের ২৫ তারিখের মধ্যে চসিকের প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে একাডেমিক ক্যালেন্ডার প্রণয়ন করতে হবে। এছাড়া যেসব শিক্ষা প্রতিষ্ঠানের কলেজ শাখায় পর্যাপ্ত শিক্ষার্থী ও এমপিও ব্যবস্থা নেই, সেসব প্রতিষ্ঠানকে চসিকের পার্শ্ববর্তী কলেজের সাথে একীভূত করা প্রয়োজন। তিনি এ বিষয়ে ব্যবস্থা নিতে চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেন।
প্রশাসক বলেন, শিক্ষার্থীদের পাঠদানে শিক্ষকদের কমিটমেন্ট থাকা চাই। তারা সৎ ও আন্তরিক হবেন এটাই প্রত্যাশা। চসিকের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে যেকোনো সময় সারপ্রাইজ ভিজিট হতে পারে বলে জানান তিনি। সভায় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধজেলা ক্রীড়া সংস্থায় আবার ভোটের হাওয়া
পরবর্তী নিবন্ধনিলামে আগ্রহ হারাচ্ছেন বিডাররা