জেগে উঠেছে জনগণ, গণতন্ত্র ফিরে না আসা পর্যন্ত থাকবে রাজপথে

উত্তর জেলা বিএনপির প্রস্তুতি সভায় মো. শাহজাহান

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৬ অক্টোবর, ২০২২ at ৮:০৬ পূর্বাহ্ণ

সরকার প্রশাসন যন্ত্রকে ব্যবহার করে বিএনপিকে দমন করছে দাবি করে দলটির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান বলেন, বিএনপিসহ বিরোধীমত দমনের বিষয়টি বিশ্ববাসীর কাছে স্পষ্ট হয়েছে। তাই এ সরকার আজকে দেশে-বিদেশে অবাঞ্চিত। যেদিকে যাচ্ছে সেদিকে তাদের বিতাড়িত করা হচ্ছে। আন্তর্জাতিকভাবে আওয়ামী লীগ একটি অবৈধ জবর দখলদার সরকার হিসাবে পরিচিতি পেয়েছে। আগামী ১২ অক্টোবর অনুষ্ঠেয় চট্টগ্রাম বিভাগীয় গণসমাবেশ উপলক্ষে চট্টগ্রাম উত্তম জেলা বিএনপির প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। গতকাল নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা গোলাম আকবর খোন্দকারের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মো. নাছির উদ্দীন।
বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, সহ-সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-গ্রাম সরকার বিষয়ক সম্পাদক বেলাল আহমেদ। সঞ্চালনা করেন উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন। মোহাম্মদ শাহজাহান বলেন, অনেক আগেই এই দেশের জনগণ সরকারের কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। জনগণ জেগে উঠেছে, শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে মাঠে নেমেছে। আর সুযোগ দিবে না এই অবৈধ সরকারকে। জনগণের ভোটের অধিকার, গণতন্ত্রের অধিকার ফিরে না পাওয়া পর্যন্ত রাজপথে থাকবে।
মীর মো. নাছির উদ্দীন বলেন, আওয়ামী লীগ সরকার মেগা উন্নয়নের নামে মেগা দুর্নীতি করেছে। বিদ্যুৎ উৎপাদনের নামে টাকা-পয়সা হাতিয়ে নিয়েছে। বিভিন্ন প্রজেক্ট নেওয়ার মূল উদ্দেশ্য ছিল দুর্নীতি। যার কারণে জনগণের দুর্ভোগ লাঘব হয়নি। তিনি বলেন, অবৈধ সরকারের ক্ষমতা যত দীর্ঘ হবে জনগণকে ততবেশি দুর্ভোগে পড়তে হবে। কারণ এই সরকার জনগণের কথা চিন্তা করছে না, তারা ভোট ডাকাতি করে ক্ষমতায় এসেছে, জনগণের প্রয়োজন নেই তাদের।
উত্তর জেলা বিএনপির আহ্বায়ক গোলাম আকবর খোন্দকার বলেন, চট্টগ্রামের মাটি থেকে শেখ হাসিনা সরকারের পতনের ডাক দেওয়া হবে। আগামী ১২ অক্টোবর যে গণসমাবেশ হবে সে সমাবেশ লোকে লোকারন্য হবে। মাহবুবের রহমান শামীম বলেন, চট্টগ্রাম আন্দোলন সংগ্রামের তীর্থভূমি। এই দেশে যে কোনো সংকটে চট্টগ্রাম সবার আগে এগিয়ে এসেছে। তাই এখানে যে সমাবেশ হবে তাতে লাখো লাখো মানুষের ঢল নামবে, কোনো অপশক্তি জনগণের এই সমাবেশ ঠেকাতে পারবে না।
প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এম এ হালিম, অধ্যাপক ইউনুছ চৌধুরী, মো. নুরুল আমিন, নুর মোহাম্মদ, নুরুল আমিন চেয়ারম্যান, সরওয়ার আলমগীর, কাজী সালাউদ্দীন, জসিম উদ্দীন সিকদার, কর্নেল আজিম উল্লাহ বাহার, অ্যাড. আবু তাহের, আবদুল আওয়াল চৌধুরী, অধ্যাপক জসিম উদ্দীন চৌধুরী, অ্যাড. এনামুল হক, ডা. খুরশিদ জামিল, আবু আহমেদ হাসনাত, আনোয়ার হোসেন, জয়নাল আবেদিন, শাহিদুল ইসলাম চৌধুরী, জাকির হোসেন, দিদারুল আলম মিয়াজী, মোবারক হোসেন কাঞ্চন, মাহবুব সাফা, এজাহার মিয়া, মহি উদ্দীন, গিয়াস উদ্দীন চেয়ারম্যান, আবু মোহাম্মদ, সেলিম চেয়ারম্যান, হাছান জসিম, ফজল বারেক, সরওয়ার উদ্দীন সেলিম, মুরাদ চৌধুরী, বদিউল আলম বদরুল, জাহিদুল আফছার জুয়েল, আশরাফ উল্লাহ, সৈয়দ নাছির উদ্দীন, মো. সিদ্দিক, মেহেরুন্নেছা নারগিছ, রফিকুল্লাহ হামিদী, শফিউল আলম।

পূর্ববর্তী নিবন্ধআরও দুই নারীর মৃতদেহ উদ্ধার মামলা, আটক ৬
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা