জিএম কাদেরকে চাই, না হলে সংসদ বর্জন : জাপা

| সোমবার , ৩১ অক্টোবর, ২০২২ at ১১:০৭ পূর্বাহ্ণ

রওশন এরশাদের বদলে জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদেরকে বিরোধীদলীয় নেতা হিসেবে গেজেট প্রকাশ না করা পর্যন্ত দলটির সংসদ সদস্যরা আর অধিবেশনে যাবেন না। বর্তমানে বিরোধীদলীয় উপনেতা কাদেরকে বিরোধীদলীয় নেতা করতে সংসদে স্পিকারের সিদ্ধান্তের দিকেই তাকিয়ে থাকবেন বলে সংসদীয় কমিটির সভায় সিদ্ধান্ত নিয়েছেন। গতকাল রোববার জাতীয় পার্টির সংসদীয় দলের সভায় এ সিদ্ধান্ত হয় বলে জানিয়েছেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু। খবর বিডিনিউজের।

এর আগে বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের স্থলে সংসদে বিরোধীদলীয় নেতা করতে গত ৩ সেপ্টেম্বর স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছে প্রস্তাব করে দলটি। কিন্তু এখনও কোনো সিদ্ধান্ত জানাননি স্পিকার।

গতকাল শুরু একাদশ সংসদের ২০তম অধিবেশনে জাতীয় পার্টির সদস্যরা অংশ নেন। পরে বিকালে বিরোধীদলীয় উপনেতার কার্যালয়ে সংসদীয় পার্টির বৈঠক হয়। জিএম কাদেরের সভাপতিত্বে এ সভায় ২৬ জন সংসদ সদস্যের মধ্যে ২১ জন উপস্থিত ছিলেন।

সভায় সর্বসম্মতিক্রমে বিরোধীদলীয় নেতা হিসেবে (জিএম কাদেরকে) গেজেট প্রকাশ না করা পর্যন্ত জাতীয় পার্টির সংসদ সদস্যরা সংসদে যাবেন না বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান দলের মহাসচিব চুন্নু। তিনি বলেন, দুই মাস ধরে স্পিকার কোনো সিদ্ধান্ত দেননি। গেজেট না হলে এখন আমরা কিভাবে যাব? সিদ্ধান্তটা দেওয়ার পরে আমরা সংসদে যাব। আমরা স্পিকারের সিদ্ধান্তের অপেক্ষায় আছি।

পূর্ববর্তী নিবন্ধস্ট্রোক হলে দ্রুত হাসপাতালে নেওয়ার পরামর্শ
পরবর্তী নিবন্ধনৌবাহিনীর এভিয়েশন বহরে দুটি মেরিটাইম প্যাট্রল এয়ারক্রাফট সংযোজন