জাহাজের ট্যাংকে নেমে দুই ভারতীয় নাবিকের মৃত্যু

আজাদী প্রতিবেদন | রবিবার , ১৯ জুন, ২০২২ at ৬:১৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে একটি জাহাজের তেলের ট্যাংকে নেমে অসুস্থ হয়ে ভারতীয় দুই নাবিকের মৃত্যু হয়েছে। আনোয়ারার পারকি বিচে ডেনিশ পতাকাবাহী ‘এমটি নর্ড ম্যাজিক’ জাহাজে শুক্রবার ওই দুজন অসুস্থ হয়ে পড়লে তাদের বেসরকারি একটি হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসকরা তখনই একজনকে মৃত ঘোষণা করেন। পরদিন গতকাল শনিবার ভোরে অপরজনের মৃত্যু হয়। পতেঙ্গা থানার ওসি কবির হোসেন দুই নাবিকের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন। মারা যাওয়া দুই নাবিক হলেন- জিঞ্চু রাজ (২৯) ও অখিল শেখর (২৬)। তাদের দুজনের বাড়ি ভারতের কেরালায়।

পুলিশ জানায়, জাহাজটি সয়াবিন তেল নিয়ে বাংলাদেশের জলসীমায় আসে। তেল খালাসের পর ওই দুই নাবিক বিকেলে তেলের টাংকিতে নেমে অজ্ঞান হয়ে পড়েন। জাহাজের কর্মীদের বরাত দিয়ে পতেঙ্গা থানার ওসি কবির হোসেন বলেন, অচেতন অবস্থায় দুইজনকে সন্ধ্যায় কোস্টগার্ড ও স্থানীয় শিপিং এজেন্ট কর্মীদের সহায়তায় উদ্ধার করে নগরীর বেসরকারি একটি হাসপাতালে নেওয়া হলে জিঞ্চুকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

চিকিৎসাধীন অবস্থায় শনিবার ভোরের আগে অখিলও মারা যান। ওসি বলেন, খালি তেলের টাংকিতে গ্যাসের প্রভাবে দুইজন অসুস্থ হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। দুই নাবিকের লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলেও জানান ওসি।

পূর্ববর্তী নিবন্ধমেয়রের বাসভবনেও পানি
পরবর্তী নিবন্ধবাবা মানে নির্ভরতা