জাল বসানোকে কেন্দ্র করে গোলাগুলি, আহত ২ শ্রমিক

পোকখালীতে স্লুইচ গেইটে

ঈদগাঁও প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৯ অক্টোবর, ২০২০ at ১১:০৪ পূর্বাহ্ণ

কক্সবাজার সদরের পোকখালী ইউনিয়নের পশ্চিম গোমাতলী চরপাড়া স্লুইচ গেইটে জাল বসানোকে কেন্দ্র করে এলোপাতাড়ি গুলিতে ২ জন গুলিবিদ্ধ হয়েছে। আহতদের কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গতকাল বুধবার বিকেলে বর্ণিত ইউনিয়নের ৮নং ওয়ার্ড চরপাড়াস্থ নেচার মেম্বারের স্লুইচ গেইটে ঘটে এ ঘটনা। এতে আহতরা হলেন- ঐ গ্রামের মৃত নুরুল আলমের পুত্র শাকের উল্লাহ (২২) ও কাছিমের পুত্র এহছান উল্লাহ (২৫)। গুলিবিদ্ধ দুজনই লবণ শ্রমিক বলে জানা গেছে।
স্থানীয়রা জানায়, পোকখালী ইউনিয়নের পশ্চিম গোমাতলী চরপাড়া নেচার মেম্বারে স্লুইচ গেইটে জাল বসানোকে কেন্দ্র করে দুটি পক্ষে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। তারই জের ধরে বুধবার বিকালে একই এলাকার মোতাচ্ছের, পেঠান, বেলাল ও হেলালের নেতৃত্বে বিরোধীয় স্লুইচ গেইটের জালের পাড় দখল নিতে এলোপাতাড়ি গুলিবর্ষণ করে।
এসময় নিরীহ দুই লবণ শ্রমিক শাকের উল্লাহ ও এহছান উল্লাহ গুলিবিদ্ধ হন। তারা দুজনই লবণ পরিবহন কাজ শেষ করে ক্লান্ত দেহে বেড়িবাঁধে বসেছিলেন।
অপরদিকে দীর্ঘদিন ধরে স্লুইচ গেইটের পাড়ে জাল বসিয়ে জীবিকা নির্বাহ করে আসছিলেন বলে দাবি করেছেন একই এলাকার মৃত আসকর আলীর পুত্র জয়নাল ও মনু মিয়া। তাদের অভিযোগ, স্থানীয় একটি চক্রের লোলুপ দৃষ্টি পড়ে তাদের উপর। ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আবদুল হালিম বলেন, এ ঘটনায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধসুয়াবিলের নবনির্বাচিত চেয়ারম্যান ও মেম্বারদের সংবর্ধনা
পরবর্তী নিবন্ধচুনতীতে ১৯ দিনব্যাপী সীরাতুন্নবী (স.) মাহফিল আজ শুরু