জাতীয় রপ্তানি ট্রফি পেল হা-মীম গ্রুপ

| শনিবার , ৯ এপ্রিল, ২০২২ at ৬:২৮ পূর্বাহ্ণ

রপ্তানি খাতে বিশেষ অবদান রাখায় জাতীয় রপ্তানি ট্রফি পেয়েছে হা-মীম গ্রুপের প্রতিষ্ঠান রিফাত গার্মেন্টস। তৈরি পোশাকের ওভেন ক্যাটাগরিতে স্বর্ণপদক পেল প্রতিষ্ঠানটি। গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এবং এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি এ কে আজাদ ট্রফি গ্রহণ করেন। ২০১৭-১৮ অর্থবছরে রপ্তানিতে অবদানের জন্য এ পুরস্কার দেওয়া হয়। ২০০৮-০৯ অর্থবছরে প্রথমবারের মত জাতীয় রপ্তানি ট্রফি পায় প্রতিষ্ঠানটি। এরপর থেকে প্রতি বছরই এ পুরস্কার পেয়ে আসছে রিফাত গার্মেন্টস।
গত বৃহস্পতিবার আড়ম্বরপূর্ণ এক অনুষ্ঠানে জাতীয় ট্রফি দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বঙ্গবভন থেকে তিনি ভার্চুয়ালি সংযুক্ত হন। রাজধানীর হোটেল রেডিসনে আয়োজিত অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি নির্বাচিত প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে ট্রফি তুলে দেন। এ সময় বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্লি ঘোষ, এফবিসিসিআই’র সভাপতি মো. জসিম উদ্দিন এবং রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ভাইস চেয়ারম্যান এ এইচ এম আহসান উপস্থিত ছিলেন।
ট্রফি গ্রহণের পর গণমাধ্যমকর্মীদের সঙ্গে প্রতিক্রিয়ায় এ কে আজাদ বলেন, জাতীয় এ স্বীকৃতিতে তিনি আনন্দিত। এ প্রাপ্তির প্রধান অংশীদার রিফাত গার্মেন্টসের কর্মীরা। রপ্তানি পরিস্থিতি প্রসঙ্গে তিনি বলেন, সরকারের পরিকল্পনা অনুযায়ী চলতি অর্থবছরে রপ্তানি লক্ষ্যমাত্রা অর্জিত হচ্ছে। নির্বিঘ্ন গ্যাস, বিদ্যুৎ ও সক্ষম বন্দরসহ অন্যান্য প্রয়োজনীয় অবকাঠামো সুবিধা পাওয়া গেলে আগামীর লক্ষ্যমাত্রা অর্জিত হবে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধলন্ডনে বাংলাদেশি শিক্ষক সাবিনার খুনির যাবজ্জীবন
পরবর্তী নিবন্ধ‘আমি রোজা রেখেছি, ইফতার শেষে আমাকে মেরো’