জহুরুল আলমের সদস্য পদ স্থগিত করল বিএনপি

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২ নভেম্বর, ২০২১ at ১০:৪৪ পূর্বাহ্ণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে রচিত গান এবং আওয়ামী লীগের স্থানীয় সংসদ সদস্যের বক্তব্য নিজের ফেসবুক আইডিতে শেয়ার করায় স্থগিত করা হয়েছে উত্তর জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মো. জহুরুল আলম জহুরের সদস্য পদ। একইসঙ্গে তাঁর সীতাকুণ্ড উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক পদটিও স্থগিত করা হয়।
গতকাল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী উক্ত পদ স্থগিত করে জহুরুল আলমকে চিঠি দিয়েছেন। এতে বলা হয় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত পদ স্থগিত থাকবে। বিষয়টি নিশ্চিত করে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম দৈনিক আজাদীকে বলেন, দলীয় শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকায় মো. জহুরুল আলমের সদস্য পদ স্থগিত করেছে কেন্দ্র।
সংশ্লিষ্ট সূত্র জানায়, এসএম নূর উদ্দীন নামে একটি ফেসবুক আইডি থেকে গত ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে নিয়ে রচিত ও সাবিনা ইয়াসমিনের গাওয়া ‘যদি রাত পোহালে শোনা যেত বঙ্গবন্ধু মরে নাই’ গান এবং ১০ অক্টোবর সীতাকুণ্ডের সাংসদ দিদারুল আলমের একটি বক্তব্য পোস্ট করা হয়। এ গান ও সাংসদের বক্তব্যটি নিজের টাইমলাইনে শেয়ার করেন জহুরুল আলম।
বিষয়টি নজরে আসার পর গত ২৪ অক্টোবর জহুরুল আলমকে কারণ দর্শানো নেটিশ দেয় কেন্দ্রীয় বিএনপি। নোটিশে বলা হয়, ‘মরহুম শেখ মুজিবের জন্য রচিত গান এবং আওয়ামী লীগের দলীয় এমপির বক্তব্য আপনি আপনার ফেসবুক আইডিতে শেয়ার করে তা প্রচার করেছেন, যা সম্পূর্ণরূপে দলীয় শৃঙ্খলা পরিপন্থী।’ এই অভিযোগের পরিপ্রেক্ষিতে কেন তাঁর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না তা যথাযথ কারণ দেখিয়ে পরবর্তী ৭ দিনের মধ্যে লিখিত জবাব দলের নয়াপল্টনের কেন্দ্রীয় দফতরে জমা দেয়ার নির্দেশ দেয়া হয়।
পরবর্তীতে জহুরুল আলম নোটিশের জবাব দেন। সর্বশেষ ‘জবাব সন্তোষজনক না হওয়ায়’ গতকাল তার সদস্যপদ স্থগিত করা হয়।

পূর্ববর্তী নিবন্ধকার্নেট সুবিধার ১১২ গাড়ির নিলাম কাল ও পরশু
পরবর্তী নিবন্ধপটিয়ায় তিন কিশোর ছিনতাইকারী আটক