ছাতার কদর বেড়েছে দোকানে ক্রেতাদের ভিড়

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১৯ মে, ২০২৩ at ৭:৪৩ পূর্বাহ্ণ

ঘূর্ণিঝড় ‘মোখা’ বিদায় নেয়ার পর থেকে মৌসুমী বায়ু সক্রিয় থাকায় প্রায় প্রতিদিনই বৃষ্টি হচ্ছে। কখনো ঝিরি ঝিরি, আবার কখনো মুষলধারে। যদিও বর্ষা মৌসুম আসতে আরো মাসখানেক বাকি আছে। তবে বৃষ্টিতে বেড়েছে ছাতার কদর। কর্মব্যস্ত মানুষ বৃষ্টির ভোগান্তি থেকে বাঁচতে কিনছেন ছাতা। তাই ছাতার দোকানে ভিড় বিভিন্ন বয়সী মানুষ। খোঁজ নিয়ে জানা গেছে, বাজারে বর্তমানে রহমান, শংকর, শরীফ, অ্যাটলাস ও মুন ব্র্যান্ডের ছাতা বিক্রি হচ্ছে বেশি। এছাড়া চীন ও থাইল্যান্ডের আমদানি করা ছাতার কদরও রয়েছে বলে জানালেন বিক্রেতারা।

গতকাল নগরীর কয়েকটি মার্কেটে খোঁজ নিয়ে জানা গেছে, বিভিন্ন ডিজাইনের ছাতা মানভেদে পাওয়া যাচ্ছে ১৬০ টাকা থেকে শুরু করে ৬০০ টাকার মধ্যে।

এরমধ্যে এক ভাঁজের ছাতার দাম ৪০০ টাকা, দুই ভাঁজের ছাতা ২৫০ থেকে ৫০০ টাকার মধ্যে বিক্রি হচ্ছে। এছাড়া চীন ও থাইল্যান্ডের সাব্বির হোসেন নামের একজন ছাতা বিক্রেতা বলেন, সাধারণত বৃষ্টি শুরু হলে ক্রেতারা ছাতা কিনতে ছুটে আসেন। কিছুদিন ধরে প্রায় প্রতিদিন বৃষ্টি হচ্ছে। তাই ছাতা বিক্রিও বেড়েছে। এক ভাঁজের ছাতার তুলনায় দুই ভাঁজের ছাতার বিক্রি বেড়েছে। এছাড়া শিশুদের জন্য ডোরেমন, বারবি ডল, মিকি মাউসের ছবিযুক্ত ছাতা বেশি বিক্রি হচ্ছে। অপরদিকে নারীদের জন্য বিভিন্ন ডিজাইনের ভাঁজ করা ছাতা বেশি বিক্রি হচ্ছে।

এম এম ইলিয়াছ উদ্দিন নামের এক ক্রেতা জানান, বৃষ্টি এলে ছাতা ছাড়া চলাফেরা করা যায় না। তাই ছাতা কিনতে এসেছি। তবে বিক্রেতা দাম বেশি নিচ্ছেন।

পূর্ববর্তী নিবন্ধসড়ক ও নালা নির্মাণে ৩ কোটি ৮৬ লাখ টাকার প্রকল্প উদ্বোধন
পরবর্তী নিবন্ধদূতাবাস ও রাষ্ট্রদূতদের নিরাপত্তায় শিথিলতা নয় : কাদের