চৌমুহনীর খান বাড়ি থেকে ২৭০টি পাসপোর্ট জব্দ, আটক ২

আজাদী অনলাইন | মঙ্গলবার , ২২ ডিসেম্বর, ২০২০ at ১০:৩৬ অপরাহ্ণ

নগরীর ডবলমুরিং থানাধীন পাঠানটুলী চৌমুহনীর খান বাড়িতে অভিযান চালিয়ে ২৭০টি পাসপোর্ট জব্দ করেছে পুলিশ। এসব পাসপোর্ট কক্সবাজার, বান্দরবান, চট্টগ্রামসহ বিভিন্ন এলাকার বাসিন্দাদের বলে জানা গেছে।
এক ব্যক্তির পাসপোর্ট আটকে রাখার অভিযোগ অনুসন্ধান করতে গিয়ে পাসপোর্টগুলো জব্দ করে পাসপোর্ট রাখার দায়ে দুইজনকে আটক করেছে পুলিশ। বাংলানিউজ
আজ মঙ্গলবার (২২ ডিসেম্বর) আগ্রাবাদ চৌমুহনীর খান বাড়ির আবদুল করিমের বাড়ি থেকে এসব পাসপোর্ট জব্দ করা হয়।
পুলিশের হাতে আটক দুইজন হলো তারেক কবির (৩৮) ও নুরুল ইসলাম (৪০)। তারেক কবির একটি ট্রাভেল এজেন্সির মালিক ও নুরুল ইসলাম তার কর্মচারী বলে জানা গেছে।
আগ্রাবাদ চৌমুহনীর খান বাড়ির যে বাড়ি থেকে পাসপোর্ট উদ্ধার করা হয়েছে তা তারেক কবিরের শ্বশুর বাড়ি।
পুলিশ সূত্রে জানা গেছে, এক ব্যক্তির পাসপোর্ট আটকে রাখার অভিযোগে চৌমুহনী এলাকা থেকে নুরুল ইসলামকে আটক করে ডবলমুরিং থানা পুলিশ। তার কাছ থেকে ঐ ব্যক্তির পাসপোর্ট পাওয়া যায়।
নুরুল ইসলামকে জিজ্ঞাসাবাদে এরকম আরও অনেক পাসপোর্ট থাকার তথ্য পায় পুলিশ। তখন নুরুল ইসলামের দেওয়া তথ্যে চৌমুহনীর খান বাড়ির তারেক কবিরকে ২৭০টি পাসপোর্ট জব্দ করে পুলিশ।
বাড়ির মালিক আবদুল করিম ও আটক নুরুল ইসলাম জানান, এসব পাসপোর্ট তারেক কবির এনে রেখেছেন। বাড়ির মালিক আবদুল করিম তারেক কবিরের শ্বশুর। পরে তাদের দেওয়া তথ্যে খুলশী থানাধীন মোজাফফর নগর এলাকার একটি বাড়ি থেকে তারেক কবিরকে আটক করে পুলিশ।
ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সদীপ কুমার দাশ বলেন, “পাঠানটুলী চৌমুহনীর খান বাড়ির আবদুল করিমের বাড়ি থেকে ২৭০টি পাসপোর্ট জব্দ করা হয়েছে। এসব পাসপোর্ট রাখার দায়ে তারেক কবির ও নুরুল ইসলাম নামে দুইজনকে আটক করা হয়েছে। বাড়ির মালিক আবদুল করিম তারেক কবিরের শ্বশুর।”
পুলিশ সূত্র জানিয়েছে, জব্দ করা পাসপোর্ট যাচাই-বাছাই করা হচ্ছে। যাচাই-বাছাই শেষে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধচাবি না দেয়ায় চন্দনাইশে ব্যাংকের নাইটগার্ডকে কুপিয়েছে দুর্বৃত্তরা
পরবর্তী নিবন্ধচন্দনাইশে ৮টি ব্যাটারি ও তালাকাটার যন্ত্র উদ্ধার