চেম্বারে চিকিৎসা নিতে গিয়ে যৌন নিগ্রহের শিকার

অভিযোগ নারী চিকিৎসকের

আজাদী প্রতিবেদন | শনিবার , ২৩ জুলাই, ২০২২ at ৫:১১ পূর্বাহ্ণ

এক চিকিৎসকের ব্যক্তিগত চেম্বারে চিকিৎসা নিতে গিয়ে যৌন নিগ্রহের শিকার হয়েছেন মর্মে অভিযোগ করেছেন এক নারী চিকিৎসক। এ ঘটনায় এক ডেন্টাল সার্জনের বিরুদ্ধে চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) অধ্যক্ষের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন তিনি। অভিযোগকারী এবং যার বিরুদ্ধে অভিযোগ দুজনই চমেকে কর্মরত।
যদিও অভিযোগ সত্য নয় দাবি করে অভিযুক্ত ওই ডেন্টাল সার্জন বলছেন, এটি রাজনৈতিক ষড়যন্ত্র। আমি যেহেতু বিএনপির রাজনীতি করি, এজন্যই আমাকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে। অভিযোগকারীর স্বামী ছাত্রলীগ করতেন। এখন স্বাচিপের রাজনীতির সাথে সম্পৃক্ত।
তার প্ররোচনাতেই এমন অভিযোগ বলে আমি মনে করি। ওইদিন চেম্বারে অন্য ডাক্তার-স্টাফ সবাই ছিলেন জানিয়ে হয়রানির মতো কোনো ঘটনা ঘটেনি বলেও দাবি করেন তিনি।
সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা গেছে, গত ৭ জুলাই ওই নারী চিকিৎসক দাঁতের চিকিৎসা নিতে ওই চিকিৎসকের ব্যক্তিগত চেম্বারে যান। সেখানেই ওই ডেন্টাল সার্জনের দ্বারা যৌন নিগ্রহের শিকার হন বলে অভিযোগ নারী চিকিৎসকের।
তবে এ ঘটনায় চমেক অধ্যক্ষের বরাবর লিখিত অভিযোগ দেয়া হয়েছে ১৯ জুলাই। এ তথ্য নিশ্চিত করে চমেক অধ্যক্ষ ডা. সাহেনা আক্তার আজাদীকে বলেন, ১৯ জুলাই এ ধরণের একটি অভিযোগ পেয়েছি। যদিও ঘটনাটি ৭ জুলাইয়ের (ঈদের আগের)। ঘটনাটি ক্যাম্পাসের বাইরের। স্বাভাবিক ভাবে বাইরের ঘটনায় আমাদের পক্ষ থেকে কিছু করার সুযোগ কম। তবে দুজনই যেহেতু আমাদের কলেজে কর্মরত, সে হিসেবে আমরা একটি তদন্ত কমিটি করার সিদ্ধান্ত নিয়েছি। বর্তমানে আমি ঢাকায় আছি। চট্টগ্রামে এসেই বিষয়টি দেখব।

পূর্ববর্তী নিবন্ধজাতিসংঘের আদালতে রোহিঙ্গা গণহত্যার বিচারের পথ খুলল
পরবর্তী নিবন্ধকক্সবাজারে আবারও ছাত্রলীগ নেতা খুন