চুয়েট কেন্দ্রে লড়বে ৮ হাজার ৩২৬ জন শিক্ষার্থী

সমন্বিত ভর্তি পরীক্ষা ১৭ জুন

| বুধবার , ১৪ জুন, ২০২৩ at ৯:৪৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এর আসন্ন ২০২২২৩ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ/লেভেল১ এর সমন্বিত ভর্তি পরীক্ষা আগামী ১৭ জুন সকাল ১০টা থেকে স্বস্ব বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। এ বিষয়ে গতকাল মঙ্গলবার বিকেল ৪টায় নগরীর ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইইবি), চট্টগ্রাম কেন্দ্রস্থ চুয়েট রিসোর্স সেন্টারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, বিভিন্ন সেবা সংস্থা ও প্রতিষ্ঠানের প্রতিনিধিগণের সঙ্গে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এবারের ভর্তি পরীক্ষায় সংরক্ষিত ২১ আসনসহ চুয়েটের ৯৩১টি, কুয়েটের ১০৬৫টি এবং রুয়েটের ১২৩৫টি সহ সর্বমোট ৩২৩১ আসনের বিপরীতে মোট ২৪ হাজার ৯৭৮ পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। ক গ্রুপ (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) এবং খ গ্রুপ (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ) দুই গ্রুপে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে চুয়েট কেন্দ্রে ‘ক’ বিভাগে ৭ হাজার ৬৪৪ জন এবং ‘খ’ বিভাগে ৬৮২ জনসহ মোট ৮ হাজার ৩২৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।

প্রসঙ্গত, এমসিকিউ পদ্ধতিতে ‘ক’ বিভাগের পরীক্ষা সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এবং ‘খ’ বিভাগের পরীক্ষা সকাল ১০টা থেকে বেলা ১টা ৪৫ মিনিট পর্যন্ত একটানা অনুষ্ঠিত হবে। সমন্বয় সভায় আসন্ন ভর্তি পরীক্ষা উপলক্ষে চুয়েট প্রশাসনের পক্ষ থেকে আইনশৃক্সখলা পরিস্থিতি ও ট্রাফিক নিয়ন্ত্রণ এবং সার্বিক নিরাপত্তা ব্যবস্থা বিষয়ে বিভিন্ন সরকারিবেসরকারি সেবা সংস্থার প্রতিনিধিদের কাছে সহযোগিতা কামনা করেন চুয়েটের ভিসি।

সভায় চুয়েটের যন্ত্রকৌশল অনুষদের ডিন ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম, যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. জামাল উদ্দিন আহাম্মদ, উপপরিচালক (তথ্য ও প্রকাশনা) মোহাম্মদ ফজলুর রহমান, সহকারী পরিচালক (নিরাপত্তা) মো. আনিসুজ্জামান খান প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া সভায় বিভিন্ন সেবা সংস্থা ও প্রতিষ্ঠানের পক্ষে প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশে কর্মরত ২১ হাজার বিদেশি
পরবর্তী নিবন্ধকাজীর দেউড়ি মোড়ে বিভাগীয় ‘তারুণ্যের সমাবেশ’ আজ