চুয়েটে সশরীরে ক্লাস শুরু ৫ ডিসেম্বর

হল খুলবে ১ ডিসেম্বর

| বুধবার , ১০ নভেম্বর, ২০২১ at ৮:৪৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) সশরীরে ক্লাস শুরু হবে আগামী ৫ ডিসেম্বর। এছাড়া সকল ব্যাচের জন্য আবাসিক হলগুলো ১ ডিসেম্বর খুলে দেওয়া হবে। গতকাল মঙ্গলবার চুয়েটের জনসংযোগ কর্মকর্তা মুহাম্‌দ রাশেদুল ইসলাম স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য প্রকাশ করা হয়। এর আগে গত সোমবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের ১৩৫তম জরুরি সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। খবর বাসসের।
বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল কক্ষে অনুষ্ঠিত এই সভায় সভাপতিত্ব করেন চুয়েট একাডেমিক কাউন্সিলের সভাপতি ও উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এতে একাডেমিক কাউন্সিলের অভ্যন্তরীণ সদস্যগণ অংশগ্রহণ করেন। এতে সদস্য সচিবের দায়িত্ব পালন করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী।
সভার সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ১ ডিসেম্বর থেকে ৩ ডিসেম্বর সকাল ৮টা থেকে খুলে দেওয়া হবে। যে ব্যাচের পরীক্ষা আগামী ২৮ নভেম্বর শেষ হবে তারা ১ ডিসেম্বর, যাদের পরীক্ষা ২৯ নভেম্বর শেষ হবে তারা ২ ডিসেম্বর এবং যাদের পরীক্ষা ৩০ নভেম্বর শেষ হবে তারা ৩ ডিসেম্বর হলে উঠতে পারবে।
তবে প্রত্যেক শিক্ষার্থীকে কোভিড-১৯ টিকার ন্যূনতম প্রথম ডোজ গ্রহণ সংক্রান্ত প্রমাণপত্র, আইডি কার্ড সঙ্গে রাখতে হবে। সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি যথাযথভাবে পরিপালন করতে হবে। যেসব শিক্ষার্থী এখনো এক ডোজও টিকা দেয়নি তারা হলে উঠতে পারবে না। যেসব শিক্ষার্থী এখনও কোভিড-১৯ এর টিকা গ্রহণ করেনি তাদেরকে জন্মনিবন্ধন সনদসহ ছাত্রকল্যাণ দপ্তরে যোগাযোগ করার জন্য বলা হয়। আগামী ৫ ডিসেম্বর থেকে ১৭তম থেকে ১৯তম ব্যাচের সশরীরে ক্লাস শুরুর বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। এর আগে গত ২০ অক্টোবর থেকে শুধুমাত্র সমাপনী বর্ষের শিক্ষার্থীদের জন্য আবাসিক হলসমূহ খুলে দেওয়া হয়।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম ক্লাবে পূবালী ব্যাংকের ১০ লাখ টাকা অনুদান
পরবর্তী নিবন্ধরেডিসনে ওয়েডিং এক্সপো কাল শুরু