চুয়েটে ‘অফিস ব্যবস্থাপনা ও দক্ষতা উন্নয়ন’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা শুরু

| মঙ্গলবার , ১০ মে, ২০২২ at ১০:৫৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ইনস্টিটিউশনাল অ্যাসিউরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের জন্য ‘অফিস ব্যবস্থাপনা ও দক্ষতা উন্নয়ন’ শীর্ষক ৫দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। গতকাল সোমবার যন্ত্রকৌশল বিভাগের সেমিনার কক্ষে কর্মশালার উদ্বোধন করেন ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। রিসোর্স পার্সন ছিলেন বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্টের (বিআইএম) হিসাববিজ্ঞান ও আর্থিক ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান এম. আমিনুর।

আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. আসাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রেজিস্ট্রার অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনা করেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. মো. সানাউল রাব্বী৷ তিন পর্বে সাজানো কর্মশালায় পর্যায়ক্রমে প্রথম পর্বে উর্ধতন ১ম শ্রেণির কর্মকর্তাদের জন্য দুইদিনব্যাপী প্রশিক্ষণ, দ্বিতীয় পর্বে ১ম শ্রেণির কর্মকর্তা (আংশিক) ও দ্বিতীয় শ্রেণির কর্মকর্তাদের জন্য দুইদিনব্যাপী প্রশিক্ষণ এবং তৃতীয় পর্বে ৩য় শ্রেণির কর্মচারীদের জন্য একদিনব্যাপী প্রশিক্ষণ প্রদান করা হবে। প্রশিক্ষণ কার্যক্রম চলবে আগামী ১৩ মে পর্যন্ত।

প্রধান অতিথি বলেন, দক্ষতা অর্জনের জন্য প্রশিক্ষণের বিকল্প নেই। সরকার বর্তমানে ই-নথির ব্যাপারে গুরুত্বারোপ করছে। চুয়েটেও শীঘ্রই ই-নথির প্রচলন করতে যাচ্ছি। আমরা প্রশাসনকে আরও যুগোপযোগী ও দক্ষ হিসেবে গড়ে তুলতে চাই। একাডেমিক অ্যাক্সিলেন্সের সাথে প্রশাসনিক অ্যাক্সিলেন্সি বাড়াতে চাই। তিনি বলেন প্রশিক্ষণ কর্মশালা নিঃসন্দেহে কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধিতে সহায়তা করবে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবোয়ালখালীতে আধুনিক মানের মহাশ্মশান নির্মিত হবে : মেয়র জহুর
পরবর্তী নিবন্ধস্ক্র্যাপ লোহা চোর সন্দেহে দুই ভাই গ্রেপ্তার