চার হাজার দর্শক দিয়ে যাত্রা হলো শুরু

ক্রীড়া প্রতিবেদক | বৃহস্পতিবার , ২৪ ফেব্রুয়ারি, ২০২২ at ৮:৩৫ পূর্বাহ্ণ

জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামের পূর্ব গ্যালারীতে ছড়িয়ে ছিটিয়ে কিছু দর্শক। যা অন্তত চট্টগ্রামের মাঠে বড়ই বেমানান। কারন চট্টগ্রামে বাংলাদেশের ক্রিকেট ম্যাচ মানে দর্শকদের উপচে পড়া ভীড়। গ্যালারীতে গগনবিদারী গর্জন। কিন্তু গতকালের দৃশ্যটা ছিল একেবারেই ভিন্ন। তারপরও অবশেষে মাঠে ফিরেছে দর্শক। কারন দর্শক ছাড়া ক্রিকেট যে বড়ই বেমানান। করোনার কারনে লম্বা সময় বন্ধ থাকার পর বিপিএলের শেষ তিন ম্যাচে দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছিল গ্যালারীতে। তবে সে সময় টিকিট বিক্রি করা হয়নি। কেবল টিম মালিকদের দেওয়া হয়েছিল কিছু টিকিট। তবে এবারে বাংলাদেশ এবং আফগানিস্তানের মধ্যকার ওয়ানডে সিরিজে গ্যালারীতে দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। এই সিরিজের জন্য টিকিটও বিক্রি করা হচ্ছে। তবে সেটা প্রয়োজনের তুলনায় একেবারেই অপ্রতুল। গতকাল সিরিজের প্রথম ম্যাচে মাত্র চার হাজার টিকিট ছাড়া হয়। বিশাল এই গ্যালারীতে মাত্র চার হাজার দর্শক তাই বড়ই বেমানান।
স্টেডিয়ামের পশ্চিম পাশের গ্যালারী খালি রাখা হয়েছে। কেবল রুপ টপ, ক্লাব হাউজ, ইন্টারন্যাশনাল গ্যালারী এবং পূর্ব গ্যালারীতে দর্শকদের প্রবেশের অনুমতি দেওয়া হয়। যেহেতু মাত্র চার হাজার টিকিট ছাড়া হয়েছে তাই টিকিটের সংগ্রহের জন্য বেশ বেগ পেতে হয়েছে দর্শকদের। সাগরিকাস্থ বিটাক মোড়ের কাউন্টারে বিক্রি করা হচ্ছে টিকিট। তবে বিসিবির কর্মকর্তারা জানিয়েছেন দ্বিতীয় ম্যাচে বাড়বে টিকিটের সংখ্যা। চার হাজার থেকে বেড়ে সেটা হবে আট হাজার। আর শেষ ম্যাচের জন্য ছাড়া হবে নয় হাজার টিকিট। দেশে করোনার প্রকোপ অনেকটা কমে আসায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড মাঠে দর্শক ফেরাতে চাইছে। এরই মাঝে সরকারী বিধি নিষেধ তুলে নেওয়া হয়েছে। তাই দর্শক দিয়ে গ্যালারী ভরিয়ে তোলার চেষ্টা করছে বিসিবি।
এই সিরিজের জন্য জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামের রুপটপের টিকিটের দাম রাখা হয়েছে ১০০০ টাকা। ইন্টারন্যাশনাল গ্যালারীর টিকিটের দাম রাখা হয়েছে ৫০০ টাকা। ক্লাব হাউজের টিকিটের দাম ৩০০ টাকা। আর পূর্ব গ্যালারীর টিকিটের দাম রাখা হয়েছে ১৫০ টাকা। যদিও যে পরিমান টিকিট ছাড়া হয়েছে তা চাহিদার তুলনায় একেবারেই অপ্রতুল। তাই টিকিট কিনতে ভীড় জমেছে কাউন্টারে। পরের ম্যাচে দ্বিগুন টিকিট বিক্রি করা হলে আরো বেশি দর্শক মাঠে গিয়ে খেলা দেখতে পারবে। পাকিস্তান- বাংলাদেশ সিরিজে মাঠে দর্শক থাকলেও করোনার নতুন ভেরিয়েন্ট ওমিক্রন প্রাদুর্ভাবের কারনে বিপিএলের শেষ তিনটি ম্যাচ ছাড়া বাকি ম্যাচগুলো দর্শক ছাড়াই অনুষ্ঠিত হয়। তবে দেশে করোনার প্রাদুর্ভাব কমে আসায় আবার মাঠে দর্শক ফেরানোর পথে হাটছে বাংরাদেশ ক্রিকেট বোর্ড। যার প্ররীক্ষাটা হয়ে গেল আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে। চার হাজার দর্শক দিয়ে যাত্রা শুরু হলো। এবার সেটা বাড়বে ধীরে ধীরে। আবার দর্শকে ভরে উঠবে স্টেডিয়ামের গ্যালারী তেমনটাই আশা ক্রিকেট প্রেমীদের।

পূর্ববর্তী নিবন্ধপটিয়ায় বাহুলী উন্মুক্ত দ্বৈত ব্যাডমিন্টন টুর্নামেন্ট
পরবর্তী নিবন্ধপ্রিমিয়ার ক্রিকেট লিগে আবাহনীর দ্বিতীয় জয়