চাকরি দেয়ার নাম করে জিম্মি, ৯৯৯-এ ফোন পেয়ে উদ্ধার

আজাদী প্রতিবেদন | রবিবার , ২৫ জুলাই, ২০২১ at ১০:১৮ পূর্বাহ্ণ

জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন পেয়ে নগরীতে এক গৃহবধূ ও এক কিশোরীকে উদ্ধার করেছে পুলিশ। চাকরি পাইয়ে দেওয়ার আশ্বাস দিয়ে তাদের জিম্মি করে রাখা হয়েছিল।
গত শুক্রবার রাতে বায়েজিদ বোস্তামি থানার রৌফাবাদে জনৈক সোহাগের কলোনি থেকে পুলিশ তাদের উদ্ধার করে। এ ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার তিনজন হলেন- সুরমা বেগম সুমি (৩৫), তানজিল হোসেন (২২) এবং এমরান হোসেন (২১)।
পুলিশ জানায়, উদ্ধার করা গৃহবধূর বয়স ২১ বছর। তার বাড়ি খাগড়াছড়ি জেলায়। কিশোরীর বয়স ১৪ বছর। তার বাড়ি নোয়াখালী জেলায়। তাদের জিম্মি করে অসামাজিক কাজে বাধ্য করছিল গ্রেপ্তার তিনজন।
বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান জানান, গৃহবধূ জানিয়েছেন, তার স্বামী অসুস্থ থাকায় দীর্ঘদিন ধরে বেকার। কাজের খোঁজে তিনি গত ৭ জুলাই চট্টগ্রাম শহরে এসে এ চক্রের খপ্পরে পড়েন। তাকে চাকরি দেওয়ার আশ্বাস দিয়ে সোহাগের কলোনিতে বাসায় নিয়ে জিম্মি করা হয়। ২২ জুলাই একই কথা বলে নিয়ে আসা হয় কিশোরীকে। পরে তাদের অসামাজিক কাজে লিপ্ত হতে বাধ্য করা হচ্ছিল। তারা রাজি না হলে মারধর করা হতো। গত শুক্রবার রাতে গৃহবধূ কৌশলে নিজের মোবাইল থেকে ৯৯৯ নম্বরে ফোন করে সহযোগিতা চান। আমরা গিয়ে তাদের উদ্ধার করি এবং তিনজনকে গ্রেপ্তার করি।

পূর্ববর্তী নিবন্ধচামড়ায় এবারও ধস
পরবর্তী নিবন্ধবিয়ের চার মাসের মাথায় গৃহবধূর আত্মহত্যা